শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শায়েস্তাগঞ্জ পৌরসভায় ভোটযুদ্ধ কাল 

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০     65 ভিউ
শায়েস্তাগঞ্জ পৌরসভায় ভোটযুদ্ধ কাল 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে: হবিগঞ্জ জেলার ছয়টি পৌরসভার মধ্যে শায়েস্তাগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল ২৮ ডিসেম্বর সোমবার। এ পৌরসভায় প্রধান দুই দলের দুই মেয়র প্রার্থীসহ মোট ছয় জন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন। নারী কাউন্সিলর হিসেবে ১৪ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩৬ জন। সব মিলিয়ে ভোটযুদ্ধে নেমেছেন ৫৬ জন। রবিবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টার পর থেকে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের কাছে ইভিএম মেশিন পৌঁছে দেওয়া হবে। তারা আইনশৃংখলা বাহিনীর সহযোগিতায় যার যার কেন্দ্রে যাবেন বলে জানিয়েছে নির্বাচন অফিস।

এ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মোঃ মাসুদউজ্জামান মাসুক (নৌকা), বিএনপি মনোনীত ফরিদ আহমেদ অলি (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোঃ ছালেক মিয়া (নারিকেল গাছ), ফজল উদ্দিন তালুকদার (চামুচ), আবুল কাশেম শিবলু (জগ) ও ইমদাদুল ইসলাম শীতল (মোবাইল ফোন) প্রতিক।

কাল ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।এবারের নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে বলে জানালেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তাই পৌরসভার সচেতন ভোটারদের মাঝে একটু ভিন্ন আমেজ দেখা গেলেও কিছু ভোটার রয়েছেন শঙ্কায়।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনে রিটানিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকু ইসলাম বলেন, ইভিএমে ভোট প্রদান স্বচ্ছ এবং সহজ। নির্ভূলভাবে ভোট গ্রহণের সঠিক মাধ্যম এটি। জাল ভোট কিংবা কারচুপি করার কোন সুযোগ নেই ইভিএমে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, নির্বাচনে পরিবেশ খুবই ভালো।এখানে ঝুকিপূর্ণ কেন্দ্র নেই, তবে প্রতিটি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়েছে। এই পৌরসভা নির্বাচনে প্রার্থী বেশি হওয়ায় আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুরো পৌরসভার জন্য একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

এছাড়াও পুলিশ, বিজিবির পাশাপাশি র‌্যাবও আইন শৃংখলা নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করবেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৯৬১ জন। তন্মধ্যে মহিলা ভোটার ৯হাজার ১২৬ জন ও পুরুষ ভোটার ৮হাজার ৮৩৫ জন। ইভিএমমে ভোটগ্রহণের দায়িত্ব রয়েছেন ১১ জন প্রিজাইডিং অফিসার ও ৪৭ জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৯৬ জন পোলিং অফিসার।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৩ অপরাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com