বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লাখাইয়ে ৬ করোনা রোগী সনাক্ত তবুও সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না

রবিবার, ২৬ এপ্রিল ২০২০ 41 ভিউ
লাখাইয়ে ৬ করোনা রোগী সনাক্ত তবুও সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না
সুমন আহমেদ বিজয়, লাখাই : হবিগঞ্জ জেলার লাখাই উপজেলা কে করোনা আক্রান্ত দিক দিয়ে সবচেয়ে ঝুঁকিপূর্ন বলা হলে ও কোনক্রমেই সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না। লাখাই উপজেলায় ৬ জন করোনা রোগী সনাক্ত হলে ও অবাধেই চলছে উপজেলার বুল্লা বাজার সহ বিভিন্ন বাজারে লোক সমাগম।যেন দেখার কেউ নেই।
ফার্মেসী, কাঁচা বাজার ও সীমিত আকারে মুদি দোকান ছাড়া অন্য সকল দোকানপাট বন্ধ থাকার নির্দেশনা থাকলে ও কেউই এই নির্দেশনা মানছে না। সরোজমিনে বুল্লা বাজারে গিয়ে  দেখা যায় যে দুপুর দুইটার পর ও অনেক মুদি দোকান খোলা থাকে এবং অনেক টং দোকানের সামনে কিছু পিঁয়াজ, রসুন ও আলু রেখে মুদি দোকান বলে টং দোকান খোলার অভিযোগ পাওয়া গেছে।
লাখাইয়ে নতুন করে ১ জন করোনা আক্রান্ত হওয়ায় উপজেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে ৬ জনে। গত শুক্রবার রাত সাড়ে ১১ টায় সিলেট ল্যাব থেকে হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের কাছে জেলায় নতুন ৫ জন আক্রান্তের খবর প্রেরণ করা হয়। এর মধ্যে লাখাই উপজেলার এক মহিলা নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হয়েছে।
সে উপজেলার বামৈ ইউনিয়নের কাটিয়ারা গ্রামের বাসিন্দা স্বাস্থ্য সহকারী রুহুল আমিনের স্ত্রী ফিরোজা বেগম। ওই মহিলার স্বামী স্বাস্থ্য সহকারী ও করোনা লক্ষণ রোগীদের নমুনা সংগ্রহ করতেন। সে ওই পরিবারের সদস্য বলে তার তার নমুনা সংগ্রহ করে কোভিড -১৯ পরীক্ষার জন্য সিলেটে প্রেরণ করলে ফলাফল পজেটিভ আসে।
লাখাই উপজেলায় ঢাকায় বসবারত হোটেল কর্মচারী, গার্মেন্টস কর্মী, হকাররা লকডাউনে বাড়িতে ফিরে আসায়  ঝুঁকি বাড়িয়ে তুলছে বহুগুণ।উপজেলার বিভিন্ন বাজারে জনসমাগম বন্ধ করতে ও অবিলম্বে  স্থানীয় যানবাহন চলাচলে কঠোর নজরদারির আহ্বান সচেতন মহলের।
Facebook Comments
advertisement

Posted ১০:১৩ অপরাহ্ণ | রবিবার, ২৬ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com