শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

লাখাইয়ে সরকারীভাবে আমন ধান সংগ্রহে কৃষিকার্ড বিতরণে লটারি: জনসম্মুখে সম্পূর্ণ স্বচ্ছতার মাধ্যমে কৃষক নির্বাচিত

সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯ 83 ভিউ
লাখাইয়ে সরকারীভাবে আমন ধান সংগ্রহে কৃষিকার্ড বিতরণে লটারি: জনসম্মুখে সম্পূর্ণ স্বচ্ছতার মাধ্যমে কৃষক নির্বাচিত

সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে: লাখাইয়ে সরকারীভাবে আমন ধান সংগ্রহে কৃষিকার্ড বিতরণে সম্পূর্ণ সচ্চতার সাথে কৃষক প্রতিনিধি, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে প্রকাশ্য লটারীর মাধ্যমে ভাগ্যবান  কৃষক নির্বাচন করা হয়েছে।

গতকাল রবিবার (১ ডিসেম্বর ) সকাল ১১ ঘটিকার লাখাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কৃষিকার্ড বিতরণ উপলক্ষে  জমজমাট লটারী  অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লাখাই উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোসা: শাহিনা আক্তার।

অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ,উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব,ভারপ্রাপ্ত কর্মকর্তা(খাদ্য গুদাম)সুশীতল সূত্রধর, খাদ্য কর্মকর্তা নজির মিয়া,মুড়িয়াউক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই,কৃষক প্রতিনিধি শফিকুল ইসলাম জজ মিয়া ও সাংবাদিক প্রতিনিধি সুমন আহমেদ বিজয় ও শাহিন মোল্লা সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোসা: শাহিনা আক্তার বলেন, ‘শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে আমন সংগ্রহ করা হবে, লটারীর মাধ্যমে যে সকল কৃষক নির্বাচিত হয়েছেন, সেই সকল কৃষক স্ব-শরীলে খাদ্য গুদামে উপস্থিত হয়ে ধান দিতে পারবে,এর ব্যত্যয় ঘটলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে’
তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে এবার আমন সংগ্রহ করা হবে। লটারীর মাধ্যমে নির্বাচিত কোন কৃষক যেন প্রতারিত না হন, সেই জন্য কৃষি বিভাগ এবং লাখাই খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের কর্মকর্তাগণ মাঠ পর্য্যায়ে তদারকিতে থাকবেন, ব্যাংক হিসাব খোলার ক্ষেত্রে প্রকৃত কৃষক যেন ব্যাংকে উপস্থিত হয়ে তার হিসাব খুলতে পারে, সে বিষয়েও জোরালোভাবে মনিটরিং করা হবে।’

প্রকৃত কৃষকরা যাতে প্রতারণার শিকার না হোন তার জন্য তিনি বলেন,  ‘খাদ্যগুদামে ধান দেয়ার সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে সব কিছু তদারকি করা হবে, এসময় কোন অনিয়ম পরিলক্ষিত হলে তাৎক্ষনিক মোবাইল কোর্টের মাধ্যমে সাজা প্রদান করা হবে।’

পরে উপস্থিত কৃষক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের উপস্থিতি লটারীর মাধ্যমে ২ হাজার ৬ শত ২০ জনের মধ্যে  ১ হাজার ৩ শত ৬০ জন কৃষককে আমন ধান দেয়ার জন্য নির্বাচিত করা হয়।

তন্মধ্যে ২নং মোড়াকরি ইউনিয়নে ৫৩৩ জনের মধ্যে ৩৪৫ জন,৩নং মুড়িয়াউক ইউনিয়নে ৩৮৭ জনের মধ্যে ২৮৪ জন,৪নং বামৈ ইউনিয়নে ৪১১ জনের মধ্যে ১৭১ জন,৫নং করাব ইউনিয়নে ৮০২ জনের মধ্যে ৫১১ জন, ৬ নং বুল্লা ইউনিয়নে ৪৮৭ জনের মধ্যে ৪৯ জন ভাগ্যবান কৃষককে লটারীর মাধ্যমে নির্বাচিত করা হয়।

Facebook Comments
advertisement

Posted ১২:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com