শুক্রবার ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯     141 ভিউ
লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে :

সারা দেশের ন্যায় লাখাই উপজেলা প্রশাসনের উদ্যোগে  সোমবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় মহান বিজয় দিবস ২০১৯ পালন করেছে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

দিবসটি পালন উপলক্ষে  উপজেলা পরিষদ চত্বরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

ভোরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ,উপজেলা নির্বাহী অফিসারর মোসা: শাহীনা আক্তার, লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম সহ রাজনৈতিক,সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকল সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ব্যক্তি মালিকানাধীন ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

স্থানীয় উপজেলা মাঠে সকাল ৮ ঘটিকায় লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মোসা: শাহীনা আক্তার ও লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে পুলিশ, আনসার, ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, বিভিন্ন স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শারীরিক কসরত শেষে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ, শিশুদের চিত্রাঙ্কন ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

জোহরের নামাজের পর দেশ ও জাতির শান্তি কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও প্রাার্থনা করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার মোসা: শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা অফিসার আফজালুর রহমানের উপস্হাপনায় সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার শীর্ষক মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এডভোকেট মোঃ সালেহ উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

আলোচনা সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ছাড়াও নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার মোসা: শাহীনা আক্তার।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মুক্তিযোদ্ধাদের হাতে স্মার্ট কার্ড তুলে দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com