শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লাখাইয়ে ফেইসবুক একাউন্টের মাধ্যমে গুজবের ছড়াছড়ি, ভূয়া ফেইসবুক একাউন্টকারীদের বিরুদ্ধে শাস্তির দাবী এলাকাবাসীর

শনিবার, ২৩ মে ২০২০     73 ভিউ
লাখাইয়ে ফেইসবুক একাউন্টের মাধ্যমে গুজবের ছড়াছড়ি, ভূয়া ফেইসবুক একাউন্টকারীদের বিরুদ্ধে শাস্তির দাবী এলাকাবাসীর
সুমন আহমেদ বিজয়, লাখাই থেকেঃ লাখাইয়ে ফেইসবুক একাউন্টের মাধ্যমে অবাধেই চলছে গুজবের ছড়াছড়ি।তথ্য যাচাই বাছাই না করেই মনগড়া ভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট দিচ্ছে অনেকেই। আবার ভূয়া ফেইসবুক একাউন্টের মাধ্যমে প্রতিপক্ষ কে ঘায়েল করার জন্য মিথ্যা তথ্য দিয়ে গুজব রটাচ্ছে একদল স্বার্থবাদী মহল।
আর এসব গুজব রটনায় ভূয়া একাউন্ট গুলোর মধ্যে অন্যতম দৈনিক লাখাই, লাখাইয়ের বার্তা, লাখাই আমার স্বপ্ন, মাদক মুক্ত লাখাই চাই, লাখাই উপজেলার সকল খবর, মোড়াকরি আমার অহংকার, আলোকিত মোড়াকরি, মুখোমুখি মোড়াকরি, বুল্লা ইউনিয়নের খবর, পশ্চিম বুল্লা, লাখাই থানা গ্রামবাসী, লাখাই বার্তা, সত্য খবর, লাখাই থানার যুবক, লাখাই থানা একতা উল্ল্যেখযোগ্য।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গুজব রটানোর মধ্যে দিয়ে একজন জনপ্রতিনিধির জনপ্রিয়তা কিভাবে হ্রাস করা যায় সে দিকে লক্ষ্য রেখেই চলছে অবাধে গুজবের ছড়াছড়ি।
সাম্প্রতিক সময়ে করোনা পরিস্তিতি মোবাবেলায় সরকারি ত্রান বিতরনে অনিয়ম থেকে শুরু করে প্রধানমন্ত্রীর  অর্থ সহায়তা তহবিলে অনিয়মে মলাই কান্ডে সারা দেশে আলেচনার শীর্ষে হবিগঞ্জের লাখাই উপজেলা।
আর এ সুযোগে কিছু অসাধু, সুযোগ সন্ধানী ব্যক্তি প্রতিপক্ষ জনপ্রতিনিধিদের ঘায়েল করতে ব্যবহার করছে ফেইসবুকের মাধ্যমে  গুজব অস্ত্র।সম্প্রতি গুজব কান্ডে সমগ্র লাখাইয়ে তৈরী হয়েছে ধুম্রজাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ভূয়া একাউন্ট ব্যবহার করে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ত্রান বিতরনের অনিয়মের গুজব রটিয়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করছে বলে অভিযোগ পাওয়া যায়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, জনপ্রতিনিধিদের সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে বিভিন্ন ভূয়া একাউন্টের মাধ্যমে কোন রকম তথ্য উপাত্ত ছাড়াই  উপজেলার বিভিন্ন ইউনিয়নে অনিয়মের অভিযোগ তুলে গুজব রটানোর চেষ্টা করে কতিপয় অসাধু ব্যক্তিবর্গ।
স্থানীয় এলকাবাসী মনে করছে এসব গুজব যেকোন সময় ডেকে আনতে পারে ভয়াবহ সংঘর্ষ। লাখাই উপজেলায় ফেইসবুকের মাধ্যমে গুজব বিস্তারে রীতিমত এলাহী কান্ড।
লাখাই থানার ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেব  জানান আমাদের নিকট এখন ও পর্যন্ত ফেইসবুকে গুজব রটানো সম্পর্কে কেউ কোন অভিযোগ করেন নি, অভিযোগ পেলে ফেইসবুকে গুজব রটানোদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
লাখাই উপজেলার সচেতন জনগন মনে করেন এসব গুজব বিস্তার রোধ করা না গেলে এবং ভূয়া ফেইসবুক একাউন্টকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে যেকোন সময় ভয়াবহ সংঘর্ষের সৃষ্টি হতে পারে ।
Facebook Comments Box
advertisement

Posted ৭:১২ অপরাহ্ণ | শনিবার, ২৩ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com