শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

লাখাইয়ে কোনক্রমেই সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না! হাটে-বাজারে মানুষের ভীড়

মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০     76 ভিউ
লাখাইয়ে কোনক্রমেই সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না! হাটে-বাজারে মানুষের ভীড়
সুমন আহমেদ বিজয়, লাখাই থেকেঃ লাখাই উপজেলার বিভিন্ন বাজারে  কোনক্রমেই সামাজিক দুরত্ব নিশ্চিত করা যাচ্ছে না।
করোনা ভাইরাস বিস্তারের অন্যতম মাধ্যম হল জনসমাগম, এই জনসমাগম বন্ধ করতে বা সামাজিক দুরত্ব নিশ্চিত করতে না পারলে ভবিষ্যতে লাখাই উপজেলার জনগণের জন্য করোনা ভাইরাস ভয়াবহতা সৃষ্টি হবে।
ঘর থেকে বের না হওয়ার নির্দেশ মানছে না লাখাই  উপজেলার বিভিন্ন এলাকার জনগন।শুধু তাই নয়, লাখাই উপজেলার  বিভিন্ন এলাকার দোকানপাট খোলা রাখা হচ্ছে। বিনা কারণে বাড়ী থেকে বের হয়ে রাস্তার মোড়ে আড্ডা দিচ্ছে। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) লাখাই উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বুল্লা বাজার, কালাউক বাজার বামৈ বাজার সহ অলিগলে ঘুরে দেখা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বাড়ী থেকে বের না হতে সরকারিভাবে নির্দেশনা দেয়া হলেও, তা উপেক্ষা করে এসব এলাকার জনগন  বাড়ী থেকে বের হয়ে ঘোরাফেরা করছে।
অনেকে আবার দল বেঁধে প্রধান সড়কের আশপাশে আড্ডা দিচ্ছে। কেউ কেউ আবার পুলিশের আনাগোনা দেখলে সটকে পড়ছেন, পুলিশ চলে গেলে আবারও জড়ো হচ্ছেন।
বুল্লা বিতর বাজারে শাহ বায়োজিত (রহঃ) মাজারের সামনে বদল মিয়ার চা স্টলে পর্দার আড়ালে চলছে রমরমা আড্ডা ও চা বিক্রি।
কেউ নিষেধ করতে গেলে ও অনেক বিবাদ ঘটে।বদল মিয়ার চা স্টল করোনা ভাইরাস বিস্তারের অন্যতম মাধ্যম বলে মনে করেন এলাকার সচেতন মহল।
একাধিক মানুষের সাথে কথা বলে জানা যায়, অধিকাংশ মানুষ অসচেতনভাবে চলাফেরা করে থাকে। দিনরাত তারা ঘরের বাইরে থাকছে। এদের কারণে এ এলাকায় করোনাভাইরাস সংক্রামণের আশংকা তৈরি হয়েছে বলেও অভিযোগ করেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)সঞ্চিতা কর্মকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমরা জনগনকে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন তারা বিনা প্রয়োজনে বাড়ী থেকে বাহির না হয়। তিনি আর ও বলেন আমরা সবাই কে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছি এবং নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছি।
Facebook Comments Box
advertisement

Posted ৬:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com