বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লন্ডনে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মৌলভীবাজারের সাবেক এমপি তোয়াবুর রহিম

শনিবার, ০২ জানুয়ারি ২০২১     153 ভিউ
লন্ডনে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মৌলভীবাজারের সাবেক এমপি তোয়াবুর রহিম

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি: পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সদস্য, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের (সিলেট ১৪ মৌলভীবাজার-রাজনগর-কমলগঞ্জ একাংশ) আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সংবিধানে স্বাক্ষরদানকারী, বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব তোয়াবুর রহিম লন্ডনের চেরিংক্রস হাসপাতালে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…….. রাজিউন)। ওই হাসপাতালে তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যান। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত নানা জটিল রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৯৩ বছর। তিনি স্ত্রী, ছেলে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরুতে রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়ন পরিষদের সদস্য, পরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সদস্য ও তৎকালীন গণ পরিষদের সদস্য এবং স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের বালিসহ¯্র গ্রামে তোয়াবুর রহিমের জন্ম। নিজ এলাকায় তার মরহুম বাবা হাজী সালামত মিয়ার নামে বিদ্যালয় প্রতিষ্ঠা করে পরিচালনা করার পাশাপাশি সমাজের জনহিতকর কাজের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। প্রায় প্রতি বছর তিনি দেশে এলে স্থানীয়দের সাথে নিয়ে বিভিন্ন সামাজিক কাজে অংশ নিতেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে রাজনগর ও মৌলভীবাজারের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা এবং ইংল্যান্ডস্থ রাজনগর মৌলভীবাজার সমিতি ও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা গভীরভাবে শোকা প্রকাশ করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৭ অপরাহ্ণ | শনিবার, ০২ জানুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com