শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রেডজোন দক্ষিণ সুনামগঞ্জে জ্যামিতিক হারে বাড়ছে করোনা আক্রান্ত, বাড়ছে উদ্বেগ 

মঙ্গলবার, ১৬ জুন ২০২০     45 ভিউ
রেডজোন দক্ষিণ সুনামগঞ্জে জ্যামিতিক হারে বাড়ছে করোনা আক্রান্ত, বাড়ছে উদ্বেগ 
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে করোনাভাইরাসের চরম ঝুঁকির আশঙ্কা দেখা দিয়েছে। প্রায় প্রতিদিনই জ্যামিতিক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এতে উপজেলাবাসীর মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বেড়েই চলেছে। এরই মধ্যে উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্তের আলোকে উপজেলাকে ইউনিয়ন ভিত্তিক রেড ও ইয়োলো জোনের আওতায় আনা হয়েছে। রেড জোন এলাকায় আজ মঙ্গলবার সকাল থেকে লকডাউন কার্যকর হচ্ছে। করোনার এ ঝুঁকি থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ।
এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে সরকারি নির্দেশনার আগেই সেচ্ছায় লকডাউন দিয়েছে অনেক গ্রাম। লকডাউনকৃত গ্রামগুলো হল উপজেলার উজানীগাঁও, কামরূপদলং ও  বড়মোহা গ্রাম।
লকডাউনকৃত গ্রামের দায়িত্বশীলদের সাথে কথা হলে তারা জানান, করোনাভাইরাস বিশ্বে মহামারি আকারে রূপ নিয়েছে। দেশেও করোনাভাইরাস আক্রান্ত রোগী বেড়েই চলেছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিজেদের সতর্কতা অবলম্বনেই আমরা এই লক ডাউন ঘোষণা করেছি। আমরা  করোনার সংক্রমণ প্রতিরোধে  কঠোর অবস্থানে আছি।
সচেতন মহলের মতে, চলমান এই পরিস্থিতিতে সবার উচিত সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলে ঘরে থাকা।  সচেতনতা ও সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই করোনা যুদ্ধে জয়ী হতে হবে।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জসিম উদ্দিন বলেন,  বর্তমানে প্রায়ই প্রতিদিনই করোনায় আক্রান্তের রিপোর্ট আসছে। দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা । তাই করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প নেই।
উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন সবাই সচেতন হতে হবে, সচেতনতা বৃদ্ধি করতে হবে। রেড জোনের বাস্তবায়নটা আমরা সবাই মিলেই করতে হবে। উপজেলা প্রশাসন আছে, ইউনিয়ন চেয়ারম্যান মেম্বার গণ আছেন । আমরা দেখব রেড জোন কতটুকু মানুষ গ্রহন করছেন। যদি নির্দেশনা না মানা হয় তাহলে প্রয়োজনে আমরা মোবাইল কোর্টের ব্যবস্থা করে বাস্তবায়ন করব। তিনি আরও বলেন সবাইকে সচেতনতা বৃদ্ধি করতে হবে, রেড জোন মেনে চলার প্রতি খেয়াল রাখতে হবে।
উল্লেখ্য , দক্ষিণ সুনামগঞ্জে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।
Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com