রবিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাষ্ট্রীয়ভাবে বিনামূল্যে স্যানেটারি প্যাড প্রদানের দাবিতে মৌলভীবাজারে গণস্বাক্ষর কর্মসুচি উদ্বোধন

বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯     260 ভিউ
রাষ্ট্রীয়ভাবে বিনামূল্যে স্যানেটারি প্যাড প্রদানের দাবিতে মৌলভীবাজারে গণস্বাক্ষর কর্মসুচি উদ্বোধন

ক্যাম্পাস প্রতিনিধি: নারীর স্বাস্থ্য সুরক্ষা ফোরাম (নাসাসু) মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা সংক্রান্ত ওয়ার্কশপের মধ্য দিয়ে গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন করে।৬ নভেম্বর মঙ্গলবার মৌলভীবাজার সরকারী মহিলা কলেজে আয়োজিত ওয়ার্কশপের নাম ছিল “Menstrual Hygiene Awareness Program in Bangladesh”

আয়োজনে উপস্থিত ছিলেন সিলেট পার্ক ভিউ মেডিকেলের ইন্টার্ন ডক্টর ফাতেমা জান্নাত, মৌলভীবাজারের একঝাঁক নিবেদিতবান স্বেচ্ছাসেবী।

ওয়ার্কশপে মেয়েদেরকে নিরাপদ মাসিক, স্যানেটারি প্যাড ব্যবহার সম্পর্কে সচেতন করা হয়। এর পাশাপাশি কলেজকে তারা একটি ইমার্জেন্সি প্যাড কর্নার প্রদান করে । যেখানে কলেজের শিক্ষার্থীরা তাদের মাসিকের দিনগুলোতে অন পেমেন্ট প্যাড সংগ্রহ করতে পারে। মূলত এই “ইমার্জেন্সি প্যাড কর্নার”টি ২০১৫ সালের মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিপত্রের একটি প্রতিফলন যেখানে ছাত্রীদের সুবিধার্থে অন পেমেন্ট অথবা বিনামূল্যে শিক্ষা প্রতিষ্ঠানে স্যানেটারি প্যাড রাখার কথা বলা হয়েছে।

কর্মসুচীর আওতায় সংগঠনটি আগামী কিছুদিন মৌলভীবাজারে বিভিন্ন এলাকা, শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিকে জন মানুষকে মাসিক সম্পর্কে সচেতন করবে এবং স্বাক্ষর কর্মসূচী চালাবে। দাবিসহ এই স্বাক্ষরগুলো জেলা প্রশাসকের মাধ্যমে তারা স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের কাছে পেশ করবে। এভাবেই দেশের সব নারীর জন্য স্যানেটারি প্যাড নিশ্চিত করতে সংগঠনটি দেশ জুড়ে কাজ করবে বলে জানান আয়োজকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com