বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজনগরে ৭০৫ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

বুধবার, ২০ নভেম্বর ২০১৯ 91 ভিউ
রাজনগরে ৭০৫ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগরে চলতি রবি মৌসুমে ভূট্টা, সরিষা, সূর্যমূখী ও মুগ ডালের উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনা কর্মসূচীর আওততায় ৭০৫ জন কৃষককে বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২০ নভেম্বর) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানাযায়, চলতি রবি মৌসুমে ভূট্টা, সরিষা, সূর্যমূখী, শীতকালীন মুগডাল ও গ্রীষ্মকালীন মুগডাল উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনা কর্মসূচীর আওততায় উপজেলার ৮টি ইউনিয়নের মোট ৭০৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে সার ও বীজ বিতরণ করছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এদের মধ্যে ২০০ জনকে ভূট্টা আবাদ, ৪০০ জনকে সরিষা আবাদ, ১৫ জনকে সূর্যমূখী আবাদ ও ৯০ জনকে শীতকালীন মুগডাল ও গ্রীষ্মকালীন মুগডাল আবাদের জন্য বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হচ্ছে। প্রত্যেক সরিষা চাষী ১ কেজি বীজ ও প্রত্যেক ভূট্টা চাষী ২ কেজি বীজের সাথে ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার পাবেন। সূর্যমূখী চাষীর প্রত্যেকে দেড় কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ও গ্রীষ্মকালীন ও শীতকালীন মুগডাল চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজের সাথে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পাবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী আক্তারের সভাপতিত্বে সার ও বীজ বিতলণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজনগর থানার ওসি আবুল হাসিম, উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম, মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান খায়রুল মজিদ ছালেক, কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক মিয়া, উপজেলা কৃষক লীগের সভাপতি মাহমুদুর রহমান প্রমুখ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা ফরজান আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল ইসলাম খান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজি, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আকমল হোসেন, সেচ্ছাসেবক লীগের সাবেক আহŸায়ক লুৎফুর রহমান লেবু প্রমুখ।

Facebook Comments
advertisement

Posted ১১:২৭ অপরাহ্ণ | বুধবার, ২০ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com