শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

রাজনগরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলার অভিযোগ, আটক ১

রবিবার, ১২ জানুয়ারি ২০২০ 61 ভিউ
রাজনগরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলার অভিযোগ, আটক ১

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের রাজনগরে হিন্দুদের বাড়িতে হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও খড়ের ঢিবিতে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৭ জন আহত হয়েছেন। জড়িত সন্দেহে পুলিশ ১ জনকে আটক করেছে। মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান ও রাজনগর থানার ওসি আবুল হাসিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলার পাঁচগাঁও ইউনিয়নের উতাইশার গ্রামে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে উপজেলার উতাইশার গ্রামের রামদয়াল দেবনাথ ও একই গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক ইব্রাহিম মিয়ার চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে। কিছুদিন আগে রামদয়াল দেবনাথ তার নিজস্ব রাস্তা কেটে ওই ভূমিতে পুকুর খনন শুরু করতে গেলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা শুরু হয়।

শনিবার রাতে ইব্রাহিম মাষ্টারের লোকজন পুকুরের উপর দিয়ে আবারো রাস্তা তৈরি করতে যান। এক পর্যায়ে তার লোকজন বাড়িঘরে ইটপাটকেল ছুড়ে, খড়ের ঢিবিতে অগ্নিসংযোগ করে ও ঘরের বেড়া কেটে ফেলে তাদের উপর হামলা চালায় বলে অভিযোগ করেন হিন্দু ধর্মাবলম্বীরা।

এই হামলায় ৭ জন আহত হয়েছেন। আহতরা হলেন- রাজিন্দ্র দেবনাথ (৬৫), যসদা দেবনাথ (৪০), গৌরাঙ্গ দেবনাথ (৪৫), হরেন্দ্র দেবনাথ (৬০), কল্পনা রাণী (৩৫), শেফালি দেবনাথ (৭০), প্রণতি দেবনাথ (৩৫)। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান ও রাজনগর থানার ওসি আবুল হাসিম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। রবিবার দুপুরে পুলিশ সুপার ফারুক আহমেদ ঘটনাস্থলে যান। এঘটনায় উতাইশার গ্রামের মৃত কনাই মিয়ার ছেলে আলতা মিয়াকে (৫৫) পুলিশ আটক করেছে।

রামদয়াল দেবনাথের চাচাতো ভাই বিজয় দেবনাথ বলেন, আমরা নিজেদের জমিতে পুকুর খনন করছি। শনিবার রাতে তারা দুই দলে ভাগ হয়ে একদল রাতের আঁধারে আমাদের জিম্মি করে বাড়ি-ঘরে ঢুকে আমাদের লোকজনের উপর হামলা চালায় ও অপর দল জোরপূর্বক আমাদের খনন করা পুকুর ভরাট করে রাস্তা তৈরি করে।

তবে এই অভিযোগ অস্বীকার করে ইব্রাহিম মিয়া বলেন, রাস্তা তৈরি ও কাটার বিষয়টি আমি জানি না। তারা নিজেরা রাস্তা তৈরি করে নিজেরাই কেটেছে। আমাকে ফাঁসাতে হামলার মিথ্যা অভিযোগ করে যাচ্ছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, খবর পেয়ে এসপি, এএসপি স্যার ও আমি ঘটনাস্থলে গিয়েছি। পরিস্থিতি শান্ত রয়েছে। এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

 

Facebook Comments
advertisement

Posted ৬:১৫ অপরাহ্ণ | রবিবার, ১২ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com