মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাজনগরে মৃত্যুবরণকারী ব্যাক্তির করোনা শনাক্ত ৫ গ্রাম লকডাউন

সোমবার, ০৬ এপ্রিল ২০২০     112 ভিউ
রাজনগরে মৃত্যুবরণকারী ব্যাক্তির করোনা শনাক্ত ৫ গ্রাম লকডাউন

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা: মৌলভীবাজারের রাজনগরে জ্বর-সর্দি নিয়ে মারা যাওয়া সানচু মিয়া (৪৫) করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। গত ৪ এপ্রিল উপজেলার আকুয়া গ্রামে তার মৃত্যুর খবর পেয়ে র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা মৃতের শরীর ও তার স্ত্রীর শরীর থেকে নমুনা সংগ্রহ করে সিভিল সার্জনের মাধ্যমে ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়।

গত ৫ এপ্রিল রবিবার সন্ধ্যার পর মৃত সানচু মিয়ার রিপোর্ট পজিটিভ আসে বলে জানান সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। এঘটনায় রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ডাক্তার ও এক ওয়ার্ড বয়কে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

উপজেলা প্রশাসন কোয়ারেন্টাইনে রাখা আকুয়া গ্রামের ১৬৩ টি পরিবার ও আশেপাশের ৫টি গ্রামকে লকডাউন করে। গ্রামগুলো হলো আকুয়া, ভাঙ্গারহাট, সৈয়দনগর, ডলা ও গনেশপুর। উল্লেখ্য যে, মৃত ওই ব্যক্তি বিদেশ ফেরত নন। তিনি স্থানীয় বাজারের একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। হঠাৎ তিনি সর্দি জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত ব্যাক্তির সংস্পর্শে যাওয়ায় এক ডাক্তারকে এবং রোগীর বিছানাপত্র পরিবর্তন করায় এক ওয়ার্ড বয়কে কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালি দাস।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা পেয়ে আমারা ওই এলাকাসহ আশেপাশের ৫টি গ্রাম লকডাউন করেছি। এছাড়া আগে থেকে কোয়ারেন্টাইনে থাকা ওই এলাকার ১৬৩ পরিবারকেও লকডাউন করা হয়েছে।

সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, মৃত সানচু মিয়ার জ্বর-সর্দি ছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী আমরা ওই ব্যাক্তি ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। গত ৫ এপ্রিল রাতে মৃত সানচু মিয়ার রিপোর্ট পজিটিভ বলে ঢাকা থেকে উর্দ্ধতন কর্তৃপক্ষ ফোনে আমাকে জানান। সাথে সাথে আমরা সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ঊর্মি রায় বলেন, মারা যাওয়া ব্যাক্তির মাঝে কিছু লক্ষণ ছিল। গত ৫ এপ্রিল তার করোনা পজিটিভ আসায় সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৪ অপরাহ্ণ | সোমবার, ০৬ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com