সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজনগরে কৃষকদের মাঝে বীজ ও চেক বিতরণ

বুধবার, ২৪ জুন ২০২০ 37 ভিউ
রাজনগরে কৃষকদের মাঝে বীজ ও চেক বিতরণ

মো. ফরহাদ হোসেন, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের রাজনগরে উপজেলার ১৩৭ জন কৃষককে ধান বীজ এবং ২৫৬ জন কৃষককে সবজি বীজ ও উপকরণ সহায়তা বাবত চেক বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ জুন) সকালে কৃষি কর্মকর্তার কার্যালয়ের কৃষক প্রশিক্ষণ কক্ষে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়নে রোপা আমনের আবাদ বৃদ্ধি ও নতুন জাত সম্প্রসারণের লক্ষ্যে উপজেলা পরিষদের এডিপি খাত থেকে বিনামূল্যে ১৩৭ জন কৃষককে ধান বীজ দেয়া হয়। এই খাত থেকে উপজেলার প্রায় দুই সহস্রাধিক কৃষককে সবজি বীজ বিতরণের প্রস্তুতিও নেয়া হচ্ছে। পাশাপশি জনসমাগম হয় এমন ১০ টি স্থানে জৈববালাইনাশকের নাম ও ব্যবহার সংবলিত বিলবোর্ড স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

এডিপি খাত থেকে উপজেলার কৃষি উন্নয়নের জন্য এই প্রথমবার ৪ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। অন্যদিকে ২০১৯-২০ অর্থ বছরে খরিফ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ২৫৬ জন কৃষককে বিনামূল্যে বীজ, চারা ও উপকরণ সহায়তা হিসেবে প্রত্যেক কৃষককে ১৯৩৫ টাকা করে চেক দেয়া হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদুল ইসলাম বলেন, উপজেলার কৃষিজ উৎপাদন বাড়াতে কৃষি বিভাগ কাজ করে যাচ্ছে। এবছর কৃষির উন্নয়নের জন্য উপজেলা পরিষদ থেকে এডিপি খাতে প্রথমবার ৪ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগণ কৃষক বান্ধব হওয়ায় কৃষির উন্নয়নে তারা এমন সহযোগিতা করেছেন। আশা করি স্থানীয় কৃষকরা এতে উপকৃত হবেন।

বীজ ও চেক বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান। সহকারী কমিশনার (ভূমি) ঊর্মি রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদুল ইসলাম, পাঁচগাঁও ইউপি চেযারম্যান শামছুননুর আহমদ আজাদ, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান সালেক মিয়া প্রমুখ।

Facebook Comments
advertisement

Posted ১০:১১ অপরাহ্ণ | বুধবার, ২৪ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com