বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মৌলভীবাজারে মানুষের অধিকার ফাউন্ডেশন’র বিশ্ব মানবাধিকার দিবস পালন

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ 240 ভিউ
মৌলভীবাজারে মানুষের অধিকার ফাউন্ডেশন’র বিশ্ব মানবাধিকার দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: ‘শিশু ভিক্ষা বন্ধ করি, অভিশাপ মুক্ত বাংলাদেশ গড়ি’ ‘মানবাধিকার হলো শোষনমুক্ত সমাজের অধিকার’ এরকম বিভিন্ন শ্লোগানের ফেস্টুন নিয়ে বর্নাঢ্য র্যালী ও আলোচনার মাধ্যমে মানুষের অধিকার ফাউন্ডেশন কর্তৃক মৌলভীবাজারে বিশ্ব মানবাধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে।

র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মানুষের অধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এড. নিয়ামুল হক, ভাইস চেয়ারম্যান এড. প্রিতম দত্ত সজিব, জেনারেল মেম্বার ও ডেপুটি ম্যানেজার সাংবাদিক জনাব মাহবুবুর রহমান রাহেল, কোষাধক্ষ মো: মোস্তাকিম আহমেদ, জেনারেল মেম্বার ফুয়াদ আহমেদ মুরাদ, মো: মোবাশ্বির আলী, রুবেল আহমেদ, রিয়াদ মিয়া, তায়েফ আহমেদ, জামাল মিয়া, মনসুর আহমেদ আখন্দ, বুলবুল আহমেদ, সাদিকুজ্জামান জুনেদ, পাপ্পু দেব প্রমুখ ।

বর্নাঢ্য র‌্যালী শেষে জেলা প্রশাসক কনফারেন্স হলে আলোচনা সভায় ফাউন্ডেশনের চেয়ারম্যান এড. নিয়ামুল হক বক্তব্যে রাখেন।এসময় তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘‘অনেক পরিবার থেকে শিশুকে সহায়তা দেওয়া হচ্ছে না। শিশু বাধ্য হয়ে লেখাপড়া ছেড়ে কাজের সঙ্গে সম্পৃক্ত হচ্ছে। এই সমস্যা সমাধানের জন্য অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি করা দরকার’’ তিনি আরো বলেন, ‘‘শিশুশ্রম নিরসনের জন্য প্রথমে কোথায় কোথায় শিশুশ্রম হচ্ছে তা খুঁজে বের করা দরকার। দরকার গণমাধ্যমে এ বিষয়ে বেশি বেশি প্রচারণা।শিশু ভিক্ষাবৃত্তি, শিশু শ্রম সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ।’’ তিনি তাঁর সংগঠনের কর্যক্রম নিয়ে বলেন, “মানুষের অধিকার ফাউন্ডেশন ২০১৪ খ্রিষ্ঠাব্দ থেকে মৌলভীবাজার শহর তথা সমগ্র বাংলাদেশে শিশু ভিক্ষাবৃত্তি ও শিশু শ্রম দূরীকরনের লক্ষে কাজ করে যাচ্ছে। মানুষের অধিকার ফাউন্ডেশনের কাজের অগ্রগতিকে এগিয়ে নেওয়ার লক্ষে, সর্বস্তরের মানুষের এবং জেলার সকল প্রশাসনিক কর্মকর্তার সার্বিক সহযোগীতা কামনা করেন’’

Facebook Comments
advertisement

Posted ৬:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com