সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মেধা বিকাশে প্রকৃত শিক্ষার কোন বিকল্প নেই : পরিকল্পনামন্ত্রী

সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ 39 ভিউ
মেধা বিকাশে প্রকৃত শিক্ষার কোন বিকল্প নেই : পরিকল্পনামন্ত্রী

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, মেধা বিকাশে প্রকৃত শিক্ষার কোন বিকল্প নাই। সরকার শিক্ষা ক্ষেত্রে সকল সুবিধা দিতে বদ্ধ পরিকর। কোন কিছুর অভাব আমাদের নেই। এখন বাংলাদেশের জন্য সুদিন বইছে। উন্নয়নের আলোয় আলোকিত গোটা দেশ।

মন্ত্রী শিক্ষার্থীর উদ্দ্যেশ্যে বলেন, প্রকৃত শিক্ষা হচ্ছে সেই শিক্ষা যেখানে কোন কৃত্রিমতার সুযোগ নেই। হাতে কলমে নিজে বুঝে দেখে শুনে পড়ালেখা করলে সেই শিক্ষা দেশ ও জনগনের কল্যাণে আসবে। শুধু গ্রেড ভালো হলেই ভালো শিক্ষার্থী নয় গ্রেডের পাশাপাশি স্বশিক্ষিত হতে হবে। গ্রেড দিয়ে শিক্ষার মান বিচার করা যায়না। তুমরা যারা লেখাপড়া করছো আশা করছি ভালোভাবে লেখাপড়া করে দেশ ও জাতির সুনাম বয়ে আনবে।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকার সব কিছুতেই যুগান্তকারী অবদান রাখছে। দেশের মানুষ এখন এই সরকারকে বিশ্বাস ও আস্থার প্রতীক মনে করে। এই সরকার কোন ভেদাভেদ সমর্থন করেনা। সরকার সবার জন্য সমান সুযোগ সুবধা দিয়ে আসছে ; যার জন্য দেশের সকল শ্রেণীপেশার মানুষ শান্তিতে বসবাস করছে। তাই সবসময়ই এই সরকারের পাশে থাকার প্রত্যাশা করেন তিনি।

রবিবার সকাল ১১ টায় ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অডিটোরিয়ামে এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন। মেধাবৃত্ততিতে ডুংরিয়া উত্তরণ ক্লাব ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের আয়োজনে অধ্যক্ষ আব্দুল মোনায়েমের সভাপতিত্বে ও চ্যানেল টুয়েন্টিফোর এর সিলেট ব্যুরো প্রধান গুলজার আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ডুুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, জেলা পুলিশ সুপার মো: মিজানুর রহমান, পরিকল্পনামন্ত্রীর একমাত্র তনয় ও ইংল্যান্ড বার্কলেস ব্যাংকের এমডি সাদাত মান্নান অভি, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আব্দুল মতিন, এডভোকেট আজিজুর রউফ বিপ্লব এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে তাহিয়া আঞ্জুম রাইদা।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ পুলিশ মিজানুর রহমান, এএসপি হায়াতুন নবী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুনুর রশীদ চৌধুরী, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উত্তরণ ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন সহ প্রমুখ।

অনুষ্ঠানের পরবর্তীতে দক্ষিণ সুনামগঞ্জ, জগন্নাথপুর ও সুনামগঞ্জ সদর উপজেলার ৭৫ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে মেধা তালিকায় প্রথম ও দ্বিতীয় গ্রেডে প্রাইজ বন্ড, সনদপত্র ও একটি করে স্কুল ব্যাগ তুলে দেন পরিকল্পনামন্ত্রী।

Facebook Comments
advertisement

Posted ১১:১১ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com