শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মায়ের ভালবাসার কাছে হেরে গেল করোনা

শনিবার, ০৬ জুন ২০২০     56 ভিউ
মায়ের ভালবাসার কাছে হেরে গেল করোনা

মখলিছ মিয়া, বানিয়াচং।। আমাদের সমাজে কারো করোনা হলে, তাকে সামাজিকভাবে হেনস্থার শিকার হতে হয়, আক্রান্ত ব্যক্তি তথা পরিবারের লোকজনের সাথে বন্ধ করে দেয়া হয় কথা বলা। মিডিয়ার কল্যাণে এ ধরনের সংবাদ প্রতিনিয়তই শুনতে পাই। এত সবের মাঝেও যখন শুনি করোনা আক্রান্ত ব্যক্তিকে সুস্থ করে তুলতে পরিবারের লোকজন সাধ্য অনুযায়ী সকল প্রচেষ্টা চালাচ্ছে, তখন সত্যিই খুব ভাল লাগে। এমনি এক ভাল লাগা পাওয়া গেল হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায়।

মায়ের ভালবাসার কাছে হেরে গেল করোনা। আক্রান্ত শিশু সন্তান করোনা আক্রান্ত হলেও তার সেবা করার একমাত্র অবলম্ভন মা সুরিনা আক্তার আখনজী করোনা আক্রান্ত হননি। জানা যায়, গত ৭ মে বানিয়াচংয়ের সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আগা খান করোনা আক্রান্ত হন। পর দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরকিল্পনা কর্মকর্তা ডাঃ আবুল হাদী মোহাম্মদ শাহ পরান এর নির্দেশে আক্রান্ত ব্যক্তির বাড়ীর সকল লোকজনের করোনা পরীক্ষা করা হয়।  কিছু দিনের মধ্যেই রিপোর্ট আসে মহিউদ্দিন আগা খান এর শিশুপুত্র মেহেদী হাসান(৭)  করোনা আক্রান্ত হয়েছে।

ডাক্তারসহ প্রশাসনের কর্মকর্তারা তাদের বাড়ীতে ছুটে যান আক্রান্ত শিশুপুত্রকে হাসপাতালের আইশোলেশনে নিয়ে যাওয়ার জন্য । এত ছোট বাচ্চার কেইবা পাশে থেকে তাকে সেবা দিতে পারবে। এ নিয়ে যখন কথা হচ্ছিল ঠিক এই মুহুর্তেই সাহস করে এগিয়ে আসেন আক্রান্ত শিশু মেহেদীর মা। নিজ জিন্মায় রেখে চলে শিশু মেহেদীর চিকিৎসা সেবা। মায়ের সাথে দিন রাত অবস্থান করলেও করোনা ছুতে পারেনি জননী মাকে।

পরপর দুইবার নেগেটিভ আসায় গত ৫ জুন আনুষ্ঠানিকভাবে শিশু মেহেদীকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাঃ আবুল হাদী মোহাম্মদ শাহ পরান সুস্থ ঘোষণা করেন। এদিকে শিশু পুত্র মেহেদী তার মায়ের সাথে থাকার কারনে দুইবার তার মায়ের করোনা পরীক্ষা করা হলে দুইবারই  করোনা নেগেটিভ এসেছে।

যেখানে করোনা রোগীর সাথে ভয়ে অনেকেই কথা পর্যন্ত বলেনি, সেখানে শিশু মেহেদীর মা নিজে সেবা করে আক্রান্ত শিশু সন্তানকে সুস্থ করে তুলেছেন। অথচ তিনি নিজে আক্রান্ত হননি। মায়ের ভালবাসার কাছে হেরে গেল করোনা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২১ অপরাহ্ণ | শনিবার, ০৬ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com