রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মাধবপুরে  প্রথম  করোনাভাইরাস রোগী সনাক্ত 

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০     80 ভিউ
মাধবপুরে  প্রথম  করোনাভাইরাস রোগী সনাক্ত 

মোঃ আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় প্রথম একজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। উপজেলার ঘিলাতলী গ্রামের বাসিন্দা মধ্যবয়সী দরিদ্র নারী জ্বরকাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে বাড়ী পাঠানো হয়।

গত ২০ এপ্রিল তার নমুনা পরীক্ষার জন্য সিলেট পাঠানো হয় ।  গতকাল বুধবার (২২ এপ্রিল)  রাত পৌনে ১২টার সিলেট ওসমানী মেডিকেল কলেজ কোভিড-১৯ টেস্ট ল্যাবে  তেকে প্রেরিত  রিপোর্ট তার করোনাভাইরাস পজিটিভ আসে।

আক্রান্ত নারীর রির্পোট পজেটিভ আসার পর পরই মাধবপুর স্বাস্হ্যবিভাগ ও প্রশাসনের লোকজন  করোনা তাকে বাড়ি থেকে উদ্ধার করেহবিগঞ্জ সদর আধুনিক হাসপালে প্রেরণ করে। মাধবপুর উপজেলাপ্রশাসন করোনা আক্রান্ত নারীর বাড়িটি লকডাউন করেছে। ওই এলাকায় প্রথম করোনা রোগী শনাক্তের খবরে এলাকাবাসীর মধ্যে আতংক দেখাদিয়েছে।

মাধবপুর উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা ডাঃ ইশতাক মামুন  জানান, ওই নারীর শরীরে তেমন কোন উপসর্গ ছিল না। সাধারণ জ্বল ছিল তাই জ্বরের চিকিৎসা নিয়ে তিনি বাড়ি চলে যান। তার নমুনা সংপ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে গত কাল রাতে ওই নারীর টেস্ট রির্পোট করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। রির্পোট পাওয়ার পর পরই তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরন করাহয়েছে।

স্বাস্হ্য কর্মকর্তা আরো জানান,  মাধবপুর উপজেলা থেকে এ পর্যন্ত  ৪৭জনের করোনা পরিক্ষা করানো হলে উপজেলায় এই প্রথম একজন নারী করোনা রোগী সনাক্ত হয়। প্রশাসন ওই গ্রামের কয়েকটি বাড়ি লকডাউন করেছে। মাধবপুর থানার অফিসার ইনর্চাজ মোঃ ইকবালহোসেন, এর সত্যতা নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com