বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘মাদক না ছাড়লে চূড়ান্ত পরিণতি অপেক্ষা করছে’ -জকিগঞ্জে পুলিশ সুপার

আল মামুন, জকিগঞ্জ প্রতিনিধি:   শুক্রবার, ০৯ আগস্ট ২০১৯ 95 ভিউ
‘মাদক না ছাড়লে চূড়ান্ত পরিণতি অপেক্ষা করছে’ -জকিগঞ্জে পুলিশ সুপার

জকিগঞ্জে মাদক, সন্ত্রাস, জঙ্গি বিরোধী, ডেঙ্গু ও গুজব প্রতিরোধে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, সমাজ থেকে মাদক বন্ধ করতে হলে পরিবার থেকে সচেতনতা তৈরী করতে হবে। যারা ধর্মকে বিশ্বাস করে তারা কখনোই মাদকের সাথে জড়িত থাকতে পারেনা। জকিগঞ্জ উপজেলাকে মাদক মুক্ত করার লক্ষ নিয়ে নবাগত ওসিকে এ উপজেলায় নিযুক্ত করা হয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টা না থাকলে পুলিশের পক্ষে একা মাদক দমন করা সম্ভব হবে না। মাদক ব্যবসায়ীদের তালিকা করা হচ্ছে। সাধারণ জনগণকে সাথে নিয়েই জকিগঞ্জে মাদক মুক্ত করা হবে। আজকের পর থেকে কেউ জকিগঞ্জে মাদক ব্যবসা চালিয়ে গেলে তার জন্য চূড়ান্ত পরিণতি অপেক্ষা করছে। থানায় মামলা রেকর্ডের জন্য জনপ্রতিনিধি ও রাজনীতিবীদের তদবিরের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। কোন ঘটনা ঘটলে পুলিশ তদন্ত করে সত্যতা পেলে সাথে সাথে মামলা রেকর্ড করতে হবে। জিডি করতে বিলম্ব করা যাবেনা। টাকা ছাড়াই জিডি নিতে হবে।

তিনি আরও বলেন, একটি বিশেষ মহল সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম করে ব্যর্থ হয়ে নানা ধরণের গুজব ছড়াচ্ছে। প্রতিটি গুজবের পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। সাধারণ মানুষ সে বিষয়ে সর্তক থাকতে হবে। কখনো আইন নিজের হাতে তুলে নিবেন না। কাউকে সন্দেহ হলে পুলিশের কাছে তাকে তুলে দিন। ফেসবুকে কেউ বিভ্রান্ত ছড়ালো সাথে সাথে পুলিশকে জানান। পুলিশ অপপ্রচারকারীকে চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় নিয়ে আসবে। কেউ আপোষ যোগ্য অপরাধ করলে প্রথমেই বিষয়টি আপোষ করা ঠিক হবেনা। অপরাধী প্রাথমিকভাবে কিছুটা শাস্তি পেলে ভবিষ্যতে আর অপরাধে জড়াবেনা। ডেঙ্গু মশা নিয়েও বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। বাড়িঘরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু মশা থেকে রেহাই পাওয়া যাবে। বাড়ির আঙ্গিনায় ও আশেপাশে পানি ও ময়লা জমে থাকলে ডেঙ্গু মশা জন্ম নিবে। এ ব্যাপারে সবাই সতেচন হলে ডেঙ্গু মশা প্রতিরোধ করা সম্ভব।

বৃহস্পতিবার বিকেলে জকিগঞ্জ শহরের একটি কনফারেন্স হলে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের সভাপতিত্বে ও জকিগঞ্জ থানার এসআই সৈয়দ ইমরোজ তারেকের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের পুলিশ সুপার এ কথাগুলো বলেন। এর আগে পুলিশ সুপার উপস্থিত সকলের সামনে মাদকের বিরুদ্ধে আপোষহীন থাকতে ও আইন শৃঙ্খলার উন্নয়নে ভূমিকা রাখতে শপথ করান।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা কমিউনিটি পুলিশের আহবায়ক, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়রম্যান হাজী লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন নবাগত ওসি মীর মো. আব্দুন নাসের। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরী, বারঠাকুরী ইউপির চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, খলাছড়া ইউপির চেয়ারম্যান কবির আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী একল, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর কামরুজ্জামান কমরু, পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন নজরুল, রিপন আহমদ, মেম্বার এসোসিয়শনের সভাপতি সফিউল আলম মুন্না, উপজেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ নেতা এমএজি বাবর,হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের আহবায়ক বিভাকর দেশমূখ্য, উপজেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার আহমদ চৌধুরী।

 

Facebook Comments
advertisement

Posted ৮:৩০ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com