শুক্রবার ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বেশি দামে লবণ বিক্রি করলে জেল জরিমানা- কোম্পানীগঞ্জ ইউএনও, দুই দিনে ভ্রাম্যমান আদালতের ৪৫হাজার জরিমানা

বুধবার, ২০ নভেম্বর ২০১৯     157 ভিউ
বেশি দামে লবণ বিক্রি করলে জেল জরিমানা- কোম্পানীগঞ্জ ইউএনও,  দুই দিনে ভ্রাম্যমান আদালতের  ৪৫হাজার জরিমানা

আলী হোসেন, কোম্পানীগঞ্জ প্রতিনিধি: প্রতি কেজি প্যাকেটজাত লবণের দাম ২৫থেক ৩০টাকা। গত বিকেল থেকে সেই লবণ নিয়ে উপজেলা জুড়ে শুরু হয় হুলুস্থুল। লবণের দাম বেড়ে যাচ্ছে কেবল এমন গুজবে উপজেলার বিভিন্ন গ্রামের হাট বাজারে শুরু হয় লবণ সগ্রহের হিড়িক। কেউ ৫ কেজি, কেউবা ১০ কেজি, কিংবা তারও বেশি পরিমান লবণ সগ্রহে রীতিমতো লঙ্কাকান্ড।

গত কাল বাজারের মুদি দোকানে ভিড় জমে মানুষের। মুহুর্তেই খুচরা বাজারে তৈরী হয় লবণ সংকট। ঘন্টা দুইয়ের ব্যবধানে সেই লবণের দাম বেড়ে দাড়ায় কেজি প্রতি ৬০ থেকে ১২০ টাকায়। এ অবস্থায় মাঠে নামে স্থানীয় প্রশাসন। গুজব ঠেকাতে তারা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছেন দয়ারবাজার, কলাবাড়ি, ও শান্তির বাজার। অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে গতকাল রাতে লবণের দাম বৃদ্ধি গুজব চারদিকে ছড়িয়ে পড়লে কোম্পানীগঞ্জ থানার পুলিশ বিভিন্ন বাজারে অভিযান চালায়। এসময় ব্যবসায়ীদের কঠোরভাবে হুসিয়ারী প্রদান করেন। কেউ বেশি মূল্যে লবণ বিক্রি করলে তাৎক্ষনিক পুলিশে জানানোর জন্য অনুরোধ করছেন কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কুমার কানু।

এব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, লবনের দাম বৃদ্ধির গুজব প্রতিরোধে কোম্পানীগঞ্জের বিভিন্ন বাজারে অভিযানে করে কয়েকটি দোকানে আর্থিক জরিমানা করেছি।এতে বেশি দামে লবণ বিক্রি করলে জেল জরিমানাও হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৩ পূর্বাহ্ণ | বুধবার, ২০ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com