শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বম্ভরপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সুরক্ষা সামগ্রী বিতরণ

বুধবার, ২৯ এপ্রিল ২০২০     55 ভিউ
বিশ্বম্ভরপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সুরক্ষা সামগ্রী বিতরণ

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ হাওরে ধান কাটার শ্রমিকদের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে বিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন বাজারে ও খরচার হাওরের ধান কাটার শ্রমিকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

বুধবার (২৯ এপ্রিল) সকালে খরচার হাওর পাড়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি কর্মকর্তা দিপক কুমার দাস। এসময় উপস্থিত ধান কাটার শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। একই সাথে ধান কাটার শ্রমিকদের বারবার হাত ধোয়ার সুবিধার্থে কয়েকটি ওয়াস পয়েন্ট এর জন্য শ্রমিকদের মাঝে পানির ড্রাম ও সুরক্ষা বোতল বিতরণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মন, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিকী, সাংবাদিক হাসান বশির, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সদস্য ইমদাদুল হক মিলন, ডাঃ আবু বক্কর সিদ্দিক, সংস্থার করোনা ভলান্টিয়ার আবু সুফিয়ান জুয়েল,, আবু বক্কর সিদ্দিক মুহিন, মাছুম রানা , জিল্লু রহমান নিরব , সুহেল মিয়া, জুয়েল হাসান, এস এ সাগর, জাকির হোসেন রাজ, ইমরান আহমেদ, নুরুজ্জামান , কবির হোসেন, সাব্বির আহমেদ বাবু, মাসুদ রানা, দ্বিন ইসলাম রনি, আব্দুল হালিম, রেজাউল হক সহল, পিকুল খান , আব্দুল্লাহ আল মতি সোহাগ, শাহরিয়ার , মিলন প্রমুখ।

এরপর ধনপুর বাজার ওয়াশ পয়েন্ট উদ্ভোদন করেন বাজার কমিটির সভাপতি উকিল মিয়া, উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক আঃ রাকিব, এমদাদুল হক মিলন, মাসুদ রানা, মহিন সোহেল রানা, নিরব প্রমুখ। মজিব বাজার ওয়াশ পয়েন্ট উদ্ভোদন করেন বাজার কমিটির সভাপতি আব্দুল আলিম উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক আবুল কালাম,   মাসুদ রানা। সবশেষে কারেন্টের বাজার ও চিনাকান্দি  ওয়াশ পয়েন্ট স্থাপন করা হয়।

উল্লেখ্য সংগঠনের পক্ষ থেকে প্রথম দফায় তাহিরপুরে বিশ টি ওয়াশ পয়েন্টের জন্য বিশটি পানির ড্রাম, আশিটি সাবান এবং এক হাজার ফেইস মাস্ক বিতরণ করা হয়। দ্বিতীয় দফায় বুধবার বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলায় সুরক্ষা সামগ্রী বিতরণ করা হল। এসব কার্যক্রমে সহযোগিতা করে উন্নয়ন সংগঠন এএলআরডি।

এছাড়া সংগঠনের পক্ষ থেকে সোমবার সারাদিন বিশ্বম্ভরপুর ও জামালগঞ্জ উপজেলায় সতর্কতামূলক মাইকিং করা হয়। এতে এলাকাবাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন ধরনের সচেতনতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

এর পাশাপাশি পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা হাওরের কৃষকদের মাঝে কোনো সংক্রমণ রোধে টেলিমেডিসিন সার্ভিস চালু করেছে। ৯ জন বিশেষজ্ঞ ডাক্তারের মোবাইল নাম্বার বিভিন্ন ব্যানারে টানিয়ে দেওয়া হয়েছে। রোগীরা এসব নাম্বারে ফোন করে চিকিৎসা সেবা নিতে পারবেন। সংগঠনের পক্ষ থেকে কিছু বিনামূল্যে ঔষধ বিতরণ করা হচ্ছে।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, ইতিমধ্যেই সুনামগঞ্জ জেলার বেশ কয়েকটি উপজেলায় করোনা পজেটিভ রোগী পাওয়া গিয়েছে। তাই আমাদের আরো সচেতন হতে হবে। সঠিকভাবে ফসল উত্তোলন করতে হলে হাওর এলাকায় করোনার সংক্রমণ রোধ করতে হবে। তাই হাওর এলাকায় মানুষের জানমাল রক্ষা করতে আমরা এসব পদক্ষেপ গ্রহণ করেছি। জেলা ব্যাপী আমাদের স্বেচ্ছাসেবকরা এসব কর্মসূচি বাস্তবায়ন করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com