বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বম্ভরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের বিশাল জনসভা

শনিবার, ২০ ফেব্রুয়ারি ২০২১     59 ভিউ
বিশ্বম্ভরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের বিশাল জনসভা

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: বিশ্বম্ভরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক  বিশাল জন সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে বিশ্বম্ভরপুর উপজেলা প্রেসক্লাব প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ মানিকের  সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল আলম সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ৩ আসনের এমপি  মুহিবুর রহমান মানিক,বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,বিশেষ বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির  ইমন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি রেজাউল করিম শামীম, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নান্টু রায়, জেলা সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, জেলা আওমিলিগ নেতা মোবারক হোসেন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, দিরাই পৌরসভার চেয়ারম্যান বিশ্বজিৎ রায়, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক নজরুল ইসলাম, ধনপুর ইউপি চেয়ারম্যান হযরত আলী কালাচান, ফতেপুর ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রসূন কান্তি দাস, উপজেলা কৃষক লীগ আহবায়ক হুমায়ুন কবির মৃধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি মামুনুর রশিদ মামুন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোশারফ হোসেন বাবলু, বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি সেলিম আহমদ  মিটু, উপজেলা ছাত্রলীগ  সাবেক সভাপতি হুমায়ুন কবির পাপন, সাবেক উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল।

সভায় প্রধান বক্তা সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, মন্ত্রী মহোদয়ের সাথে আমাদের কোন দূরত্ব ছিল না। দূরত্ব ঘটেছে সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপন কে কেন্দ্র করে।
তিনি  তার গ্রামের বাড়ির কাছে স্থান নির্ধারণ করতে চেয়েছিলেন। সুনামগঞ্জের নেতৃবৃন্দ চান সুনামগঞ্জ  জেলার ১১টি উপজেলার  সুবিধামতো স্থানে বিশ্ববিদ্যালয় স্থাপন করা হউক। এর পরথেকেই তিনি সুনামগঞ্জের কিছু মানুষের সাথে মিশে  গেছেন।যারা বঙ্গবন্ধুর হত্যার পর মিষ্টি বিতরণ করেছেন, তাদেরকে আমরা  উচ্চ  আসনে দেখতে চাই না।


তিনি সারাজীবন চাকুরী করেছেন রাজনীতি বুঝেন না জামাত-শিবির ও বিএনপি’র হাত ধরে আসবেন কেন? প্রধান অতিথি আলহাজ্ব মতিউর রহমান বলেন, তৃণমূল থেকে সর্বস্তরের আওয়ামীলীগকে ঐক্য বদ্ধ থাকতে হবে। জামাত শিবির ও  বিএনপির কিছু অসৎ লোকেরা শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর চেষ্টা করেছে। এমনকি প্রাণে মারার চেষ্টা ও করেছে।  তিনি বলেন আল জাজীরা টিভি চ্যানেল শেখ হাসিনা ও দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত আছে। আল জাজিরার বিরুদ্ধে প্রথম হাইকোর্টে রিট করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন।

সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, মন্ত্রী মহোদয়ের সাথে আমাদের কোন বিরোধ নেই। আমরা চাই হাওর অঞ্চলের  উন্নয়ন শেখ হাসিনার নেতৃত্বে হউক। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন বলেন, ১৫ ই আগস্টে বঙ্গবন্ধু  সহ সপরিবারে হত্যার খবর শুনে যারা মিষ্টি বিতরণ করেছেন, এ সমস্ত রাজাকার আলবদর স্বাধীনতা বিরোধীদের কাছ থেকে সাবধানে থাকতে হবে। তিনি আরো বলেন উন্নয়নের স্বার্থে  তৃণমূল আওয়ামী লীগ সহ সকল আওয়ামী লীগ নেতাকর্মীকে কে ঐক্য বদ্ধ থাকতে হবে ‘। সভায় জেলা, উপজেলা, ইউনিয়ন, ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সুশীল সমাজের হাজার হাজার লোকজন উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৫ অপরাহ্ণ | শনিবার, ২০ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com