সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বনাথে বিএনপি নেতা  জমির আলীসহ ৬জনের বিরুদ্ধে প্রতারণা মামলা

বিশ্বনাথ প্রতিনিধি :   মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯     280 ভিউ
বিশ্বনাথে বিএনপি নেতা  জমির আলীসহ ৬জনের বিরুদ্ধে প্রতারণা মামলা

মামলা অভিযুক্ত আসামী জমির আলী ও নেফুর আলী।

বাড়ির জায়গা আত্মসাতের অভিযোগে সিলেটের বিশ্বনাথে জমির আলী (৬৫) নামের এক বিএনপি নেতাসহ ৬জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করা হয়েছে। জমির আলী উপজেলার রামপাশা ইউনিয়নের ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও পালের চক গ্রামের মৃত ইর্শ্বাদ আলীর ছেলে। মামলায় বাকি ৫অভিযুক্তরা হলেন, ফুলতেরা বেগমের অপর চাচাতো ভাই একই বাড়ির মৃত ইলিয়াছ আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী তফুর আলী ওরফে নেফুর আলী (৫৫), পাশর বাড়ির প্রতিবেশী মৃত সমশের আলীর ছেলে বারিক মিয়া (৩৮), শফিক মিয়া (৩৫), আলমগীর হোসেন (২০) এবং মৃত আবন আলীর ছেলে দিলোয়ার হোসেন (৪৫)। গত ২ আগষ্ট শুক্রবার সকালে বিশ্বনাথ থানায় এ মামলাটি দায়ের করেন জমির আলীর চাচাতো বোন ফুলতেরা বেগম। তিনি একই বাড়ির মৃত ইছাক আলীর মেয়ে ও যুক্তরাজ্য প্রবাসী দাদুভাই ছইল মিয়ার বড়বোন।

এজাহার সূত্রে জানাগেছে, ৮৪৩/১১-১২ নং নামজারী মোকদ্দমায় তার ছোটভাই যুক্তরাজ্য প্রবাসী দাদুভাই ছইল মিয়া ও  যুক্তরাজ্য প্রবাসী মনসুর মিয়ার ছবি ও স্বাক্ষর জালিয়াতি করে অভিযুক্তরা জায়গার ভূয়া নামজারীর দলিলপত্র তৈরী করেছেন। প্রকৃতপক্ষে দাদুভাই ছইল মিয়ার ছবি ও স্বাক্ষর ওই নামজারিতে ব্যবহারই করা হয়নি। অন্যদিকে মনসুর মিয়াকে প্রবাসে রেখেই অভিযুক্তরা তার ছবি ব্যবহার করে নামজারির বৈধতা দেখিয়েছেন। যে কারণে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ এনে ৪২০/৪০৬/৪৬৮/৪৬৭/১০৯ পেনাল কোড ১৮৬০ ধারায় বিএনপি নেতা জমির আলী, প্রবাসী নেফুর আলীসহ ৬জনকে আসামি করে বিশ্বনাথ থানায় এ মামলাটি দায়ের করেন ছইল মিয়ার বড়বোন ফুলতেরা বেগম।

মামলার বাদি ফুলতেরা বেগম এ প্রতিবেদককে বলেন, আমার চাচাতোভাই প্রভাবশালী বিএনপি নেতা জমির আলী বাড়ির জায়গার বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে বাড়ির রাস্তা বন্ধ করে হয়রানী করে আসছেন। বড় অঙ্কের টাকার বিনিময়ে আমার দুই ভাইর ছবি ও স্বাক্ষর জালিয়াতি করে ভূয়া নামজারী করে মিথ্যা মামলাও দিয়েছেন।
অভিযুক্ত বিএনপি নেতা জমির আলীর ০১৭১৬৩০..৬৫ নাম্বার মুঠোফোনে বারবার যোগাযোগ করলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com