সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনাথে বিএনপির দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় মামলা : অভিযুক্ত ৪৯

সোমবার, ১৮ নভেম্বর ২০১৯     111 ভিউ
বিশ্বনাথে বিএনপির দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় মামলা : অভিযুক্ত ৪৯

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি মিছিল ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় বিশ্বনাথ থানায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার রাতে থানা পুলিশের এসআই দিদারুল আলম বাদি হয়ে বিএনপি নেতা সুহেল চৌধুরী, জালাল উদ্দিন ও আব্দুল হাই গ্রুপের ২৪জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন, (মামলা নং ১৬)। বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় দায়ের করা ওই মামলায় আটক জয়নাল আবেদীনকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে আরও ২৫জনকে।

রোববার ঘটনাস্থল থেকে আটক করা ৫জনকে গতকাল সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তবে, উপজেলা বিএনপির সদস্য জয়নাল আবেদীন (৪৪), উপজেলা সেচ্ছাসেবক দল নেতা সাজ্জাদ আলী শিপলু (৩০) ও উপজেলা ছাত্রদল নেতা ইমরান হোসেন টিপুকে (২৫) ওই মামলায় গ্রেপ্তার দেখালেও বাবুল মিয়া (৪৬) ও জুনাব আলীকে (৪০) ১৫১ ধারায় জেলহাজতে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা এ প্রতিবেদককে বলেন, গ্রেপ্তার ৫জনের দু’জনকে ১৫১ধারায় আর তিনজনকে ওই মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে। মামলায় বাকি অভিযুক্তদের গেপ্তার প্রক্রিয়া অব্যাহত আছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্বনাথ উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন নিয়ে সুহেল চৌধুরীর ক্ষোভ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের উপর। আর ওই উপজেলা কমিটি গঠনের বিরোধের জেরে গত ৬ নভেম্বর বুধবার রাতে বিশ্বনাথ বিএনপির সভাপতি জালাল উদ্দিনকে ডেকে নিয়ে লাঞ্চিত করেন সুহেল আহমদ চৌধুরী। এ ঘটনার পর থেকে সুহেল চৌধুরী ও জালাল উদ্দিন গ্রুপের নেতাদের মধ্যে টান উত্তেজনা বিরাজ করছিল। আর এ ঘটনা নিয়ে বিএনপির যুগ্ম-সম্পাদক আব্দুল হাই গ্রুপের নেতা বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি রাসেল আহমদ তার ফেসবুকের টাইম লাইনে সুহেল চৌধুরীর বিপক্ষে কটুক্তিমুলক একটি প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। এজন্য রোববার রাতে বিশ্বনাথ পুরান বাজারে তার উপর হামলা করেন সুহেল চৌধুরী গ্রুপের গ্রেপ্তার হওয়া সাজ্জাদ আলী শিপলু ও ইমরান হোসেন টিটু। হামলার শিকার হয়ে আব্দুল হাই গ্রুপের ছাত্রদল নেতারা সভাপতি জালাল উদ্দিন গ্রুপের সঙ্গে এক হয়ে রাসেলকে নিয়ে সুহেল চৌধুরীর বিরুদ্ধে ঝাড়– মিছিল করেন। সঙ্গে সঙ্গে সুহেল চৌধুরী অনুসারীরাও থানার সম্মুখে পাল্টা মিছিল করেন। ঠিক ওই সময় দু’পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলেই পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ বিএনপি নেতাকে আটক করে। এসময় বিশ্বনাথ পুরান ও নতুন বাজারে বিএনপির দুই অফিসসহ একাধিক স্থানে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৪ অপরাহ্ণ | সোমবার, ১৮ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com