শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতকারী আরও এক যুবক গ্রেপ্তার

শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ 68 ভিউ
বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতকারী আরও এক যুবক গ্রেপ্তার

বিশ্বনাথ প্রতিনিধি: ভূয়া ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি ও কটুক্তির দায়ে ৫৭ ধারার মামলায় পলাতক থাকা আলতাউর রহমান আতাউর (৩৮) নামে আরও এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। সে সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনয়িনের মীরগাঁওয়ের আব্দুল মতলিবের ছেলে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। আগেরদিন বুধবার রাতে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে থানা হাজতে ঢোকায়। ২০১৮ সালে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত-১৩) এর ৫৭ধারায় দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে, (মামলার জিআর নং ৭৪/১৮)। এর আগে গত সোমবার ওই মামলায় পলাতক থাকা অপর দুই ভাই একই গ্রামের আতিকুর রহমান (৩০) ও মুজিবুর রহমানকে (২৫) গ্রেপ্তার করে জেলে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ২০১৫ সালে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য মীরগাঁওয়ের আবুল কালামের নামে একটি ভূয়া ফেসবুক আইডি খোলা হয়। এরপর মাঝে মধ্যে ওই আডি থেকে আবুল কালামসহ আওয়ামী লীগ দলীয় নেতাদের ছবি বিকৃত করে টাইম লাইনে পোষ্ট দেওয়া হতো। ২০১৮ সালের মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবি বিকৃত করে মানহানীকর ষ্ট্যাটাস ও অশ্লীল ছবি পোষ্ট করা হয়। এরপর গত ৫ এপ্রিল ঢাকার সুপ্রিম কোর্টের সাইবার ট্রাইবুনালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ধারায় তিনজনকে অভিযুক্ত করে এ মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম (সাইবার ট্রাইবুনাল পিটিশন মামলা নং ৪৬/১৮ইং)। এরপর ১৩ এপ্রিল শুক্রবার ঢাকার সাইবার ট্রাইবুনাল’র বিচারক মো: সাইফুল ইসলামের নির্দেশে ওই মামলাটি বিশ্বনাথ থানায় এফআইআর করা হয় (মামলা নং ৯)। পরবর্তিতে ওই মামলায় অভিযুক্ত ওই তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে দীর্ঘদিন তারা পলাতক থাকে।
বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা বলেন, ওই মামলায় অভিযুক্ত তিনজনকেই গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Facebook Comments
advertisement

Posted ১২:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com