বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বনাথের তদন্ত ওসির  বিরুদ্ধে আইজিপি বরাবর ঘুষ-দুর্নীতির অভিযোগ

বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০     138 ভিউ
বিশ্বনাথের তদন্ত ওসির  বিরুদ্ধে আইজিপি বরাবর ঘুষ-দুর্নীতির অভিযোগ

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীর বিরুদ্ধে ঘুষ-দুর্ণীতির অভিযোগ এনে বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) বরার অভিযোগ দিয়েছেন মোহাব্বত শেখ নামের এক যুক্তরাজ্য প্রবাসী। তিনি উপজেলার দশপাইকা গ্রামের বাসিন্দা ও যুক্তরাজ্যর নরউইচ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

বৃহস্পতিবার বিকেলে অবগতির জন্যে সিলেটের পুলিশ সুপার ও বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ বরাবরে ওই অভিযোগের অনুলিপিও দেওয়া হয়েছে। এর আগে গত মঙ্গলবার বিশ্বনাথের ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীর বিরুদ্ধে আইজপি বরাবরে অভিযোগ দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাজ্য প্রবাসী মোহাব্বত শেখ ও তার চাচাতো ভাই (অভিযোগ দাখিলকারী) শফিক আহমদ পিয়ার।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ফেসবুকে মানহানিকর ও কটুক্তিমুলক ষ্ট্যাটাস দেওয়ায় গত ১৩ অক্টোবর প্রবাসী মোহাব্বত শেখ ঢাকার সাইবার ক্রাইম ট্রাইবুনালে সেচ্ছাসেবকলীগ নামধারী নেতা রফিক আলী ও তার দুই সহযোগীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(১)ক/২৬(১)/২৯/৩১ ধারায় একটি মামলা দায়ের করেন, (পিটিশন মামলা নং ৩৪৪/১৯)।

২৪ অক্টোবর মামলাটির তদন্তের দায়িত্ব পান বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী। কিন্তু দীর্ঘ প্রায় ৪মাসেও তিনি মামলার কোন স্বাক্ষীদের জিজ্ঞাসাবাদ করেননি। বরং মামলার আরজিতে অভিযুক্ত প্রধান আসামি মো: রফিক আলীর ফেসবুক আইডিটি জব্দ না করে আসামি রফিক আলীর সাথে আতাঁত করে বড় অংকের টাকার বিনিময়ে মনগড়া অন্য একটি লিংক  পরীক্ষা নিরিক্ষার জন্য সিআইডি’র সাইবার ক্রাইম এন্ড ডিজিটাল ফরেনসিক ল্যাবের বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষাপূর্বক মতামত প্রদানের জন্য
বিজ্ঞ আদালতে আবেদন পাঠান।

বিষয়টি মোহাববত শেখ তার আইনজীবীর মাধ্যমে জেনে ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি মামলার আরজিতে উল্লেখিত টজখ এর ভিত্তিতে সঠিক প্রতিবেদন প্রেরণের জন্য বিজ্ঞ আদালতে আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৬ ফেব্রুয়াুির ফেব্রুয়ারি বিজ্ঞ আদালতের বিচারক মোহামমদ আস্সামছ জগলুল হোসেন আরজিতে উল্লেখিত অভিযুক্ত মো: রফিক আলীর সঠিক ইউআরএল যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পরীক্ষা নিরিক্ষা পূর্বক আগামি ১৬ এপেিলর মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তিকে নির্দেশ প্রদান করেন, (স্মারক নং ২১২/২০)।


অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, গত ১৮ ফেব্রুয়ারি সিলেট জেলা প্রেসক্লাব ও সিলেট অনলাইন প্রেসক্লাবে সাবেক শিবির ক্যাডার ও বর্তমান নামধারী সেচ্ছাসেবকলীগ নেতা অস্ত্রবাজ রফিক আলীর নিকট থেকে অস্ত্র উদ্ধারের নিমিত্তে তার বিরুদ্ধে সংবাদ-সম্মেলন করেছেন তারই গ্রামের নিরিহ লোকজন।

এছাড়া মোহামব্বত শেখের আত্মীয় হাওয়ারুন নেছার দায়ের করা মামলার মামলার চার্জশিটভুক্ত আসামি। তার বিরুদ্ধে অপহরণসহ আরও একাদিক মামলা রয়েছে। কিন্তু তারপরও চার্জশিটভুক্ত আসামি রফিক আলীকে ওই মামলা থেকে বাঁচাতে ওসি তদন্ত রমা প্রসাদ চক্রবর্তী মরিয়া। তিনি বিশ্বনাথ থানাসহ উপজেলার বিভিন্ন অনুষ্ঠানেও চার্জশিটভুক্ত আসামি রফিক আলীকে নিয়ে যান এবং সখ্যতাও বেশি।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com