বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিকাশের সবজী বাগান পরিদর্শনে ইউএনও

শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২০     98 ভিউ
বিকাশের সবজী বাগান পরিদর্শনে ইউএনও
স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের শাল্লার সবজী চাষি হিসাবে স্বনাম অর্জন কারী হব্বিপুর  ইউনিযনের আনন্দপুর  গ্রামের
প্রায়াত  উমেশ চক্রবর্তীর ছেলে বিকাশ চক্রবর্ওী  (৪৬) এর সবজী বাগান স্বপরিবারে পরিদর্শন  করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- মুক্তাদির হোসেন।
শুক্রবার সকাল ১০ টায় আঙ্কর্শিক  ভাবে তার স্বহধর্মিনী মোছা: আফরোজা খানম সহ বেশ কযেকজন কে নিযে আনন্দপুর গ্রামের পশ্চিম পাশে বিকাশের  এক একর পতিত জমি সবজী বাগানে উপস্থিত  হন।
হঠাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তার আগমনে বিকাশ চক্রবর্তী বলেন স্যার এভাবে আসবেন ভাবতে পারিনি। তবে লোক মুখে বিষ মুক্ত  সবজী বাগানের কথা শুনে তিনি নিজেই স্ব চোখে বাগানটি দেখতে আসেন। এজন্য বিকাশ নির্বাহী কর্মকর্তা সহ সকলকে শুভেচ্ছা জানান।
এ প্রসঙ্গে  পাশে দাড়ানো নিযামত পুর গ্রামের অর্খেন্দু চৌধুরী ও আনন্দ পুর গ্রামের সুনির্মল তালুকদার বলেন, বিকাশদা বেশ কযেক বছর ধরে এই জমিতে মিষ্টি কুমড়া, দেশি লাউ, কোযাস, কাচাঁমরিচ, টমেটু, ফুলকপি, সরিষা, টেরেস, ডাটা, মুলা,  লালশাক, কলমিশাক,পুইশাক সহ বিভিন্ন জাতের সবজী করে একজন সফল সবজী চাষী হিসাবে সুনাম  অর্জন করেছে।  তিনি আর্থিক ভাবে ও স্বাবলম্বী হন। তারা বলেন তার উৎপাতিত সবজী কিটনাশক মুক্ত থাকার ফলে এলাকায তার সবজীর চাহিদা অনেক বেশি।
এ বিষযে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মূক্তাদির হোসেন এর সাথে কথা হলে তিনি বলেন, লোকমুখে সফল সবজী চাষি বিকাশ চক্রবত্তীর  কথাশুনে দেখার খুব আগ্রহ জাগে। তাই  আমার স্ত্রী সহ  বেশ কযেক জন কে নিযে সবজী বাগান দেখতে আসি।
এ সময তিনি আগ্রহ প্রকাশ করে বলেন এই হাওরাঞ্চলে সত্যিই বিকাশ প্রকৃত সবজী চাষে দৃষ্টান্ত স্থাপন করেছে। আমি মনে করি তার এই উৎপাদিত সবজী এলাকার পুষ্টির চাহিদা পূরনসহ  সবজী  চাষে হাওর পাড়ের  মানুষের মাঝে  উৎসাহ সৃষ্টি করবে ।
উলেখ্য ইতি পুর্বে বিকাশ সফল সবজী চাষী হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক পুরস্কার অর্জন করেছেন ।
Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৫ অপরাহ্ণ | শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com