বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বানিয়াচঙ্গে সরকারীভাবে আমন ধান সংগ্রহে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ 

বুধবার, ২৭ নভেম্বর ২০১৯     148 ভিউ
বানিয়াচঙ্গে সরকারীভাবে আমন ধান সংগ্রহে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ 

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে: বানিয়াচঙ্গে সরকারীভাবে আমন সংগ্রহে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার। প্রকাশ্যে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচিত করা হয়েছে। ২৭ নভেম্বর উপজেলা পরিষদ মাঠে এ উপলক্ষে জমজমাট এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ.কে.এম এমরান হোসেন ভূঁইয়া’র সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবু জাফর, চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, মোঃ হাবিবুর রহমান, আনোয়ার হোসেন,  প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মোঃ মামুন খন্দকার বলেন, শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে আমন সংগ্রহ করা হবে, লটারীর মাধ্যমে যে সকল কৃষক নির্বাচিত হবেন, সেই সকল কৃষক স্ব-শরীলে খাদ্য গুদামে উপস্থিত হয়ে ধান দিয়ে আসতে হবে, এর ব্যত্যয় ঘটলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে, তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে এবার আমন সংগ্রহ করা হবে।

লটারীর মাধ্যমে নির্বাচিত কোন কৃষক যেন প্রতারিত না হন , সেই জন্য কৃষি বিভাগ এবং বানিয়াচং খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের কর্মকর্তাগণ মাঠ পর্য্যায়ে তদারকিতে থাকবেন, ব্যাংক হিসাব খোলার ক্ষেত্রে প্রকৃত কৃষক যেন ব্যাংকে উপস্থিত হয়ে তার হিসাব খুলতে পারে, সে বিষয়েও জোরালোভাবে মনিটরিং করা হবে।

খাদ্যগুদামে ধান দেয়ার সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর মাধ্যমে সব কিছু তদারকি করা হবে, এসময় কোন অনিয়ম পরিলক্ষিত হলে তাৎক্ষনিক মোবাইল কোর্টের মাধ্যমে সাজা প্রদান করা হবে। পরে উপস্থিত কৃষক, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের উপস্থিতি লটারীর মাধ্যমে ৭শত ৯জন কৃষককে আমন ধান দেয়ার জন্য নির্বাচিত করা হয়।

তন্মধ্যে ১নং বানিয়াচং উত্তর পূর্ব ইউনিয়নে ৭৮ জন, ২নং উত্তর পশ্চিম ইউনিয়নে ৭৪ জন, ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নে ৬৯ জন, ৪নং দক্ষিণ পশ্চিম ইউনিয়নে ৮০ জন, ৫নং দৌলতপুর ইউনিয়নে ১৪৪ জন, ৬নং কাগাপাশা ইউনিয়নে ১৬ জন, ৭নং বড়ইউড়ি ইউনিয়নে ৩০ জন, ৮নং খাগাউড়া ইউনিয়নে ৬৭জন, ৯নং পুকড়া ইউনিয়নে ৭৬ জন, ১০নং সুবিদপুর ইউনিয়নে ৯জন, ১১ নং মক্রমপুর ইউনিয়নে ২৬জন, ১২নং সুজাতপুর ইউনিয়নে ২০ জন এবং ১৩ নং মন্দরী ইউনিয়নে ২০ জন কৃষককে লটারীর মাধ্যমে নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, কৃষকদের মধ্যে সচেতনতা তৈরীর লক্ষ্যে ইতিমধ্যে বানিয়াচং উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ মাঠ পর্য্যায়ে মাইকিং এর মাধ্যমে প্রচারণাসহ প্রায় ১০ হাজার লিপলেট বিতরণ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৫ অপরাহ্ণ | বুধবার, ২৭ নভেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com