সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বানিয়াচঙ্গে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পতাকা বিতরণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের প্রেস বিফ্রিং

মখলিছ মিয়া, বানিয়াচং থেক :-   বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯     248 ভিউ
বানিয়াচঙ্গে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পতাকা বিতরণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের প্রেস বিফ্রিং

সোমবার (২ সেপ্টেম্বর) বানিয়াচং উপজেলার প্রায় ২১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়া হবে জাতীয় পতাকা। সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে সঠিক মাপের জাতীয় পতাকা বিতরণের লক্ষ্যে বানিয়াচংয়ে কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে প্রেসব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেসব্রিফিংয়ে ইউএনও মামুন খন্দকার জানান, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৪৪০ শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা উপহার দিবেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। এরই ধারাবাহিকতায় বানিয়াচং উপজেলায় ওইদিন জেলা পরিষদ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে ২১৫টি প্রতিষ্ঠানের প্রধানদের হাতে এ পতাকা দেয়া হবে।

তিনি জানান, ‘প্রতিটি পতাকার সাইজ ও রং একই হবে। পতাকার দৈর্ঘ্য হবে ৫ ফুট এবং প্রস্থ হবে ৩ ফুট। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে এই পতাকা উত্তোলনের জন্য তারা ১০ফুট উচ্চতার একটি এসএস (স্টেইনলেস স্টিল) পাইপ ক্রয় করতে এবং পতাকা উত্তোলনের জন্য সামনে একটি বেদী তৈরি করতে। ইতিমধ্যে বিষয়টি তদারকি করে প্রস্তুতি শেষ করেছেন শিক্ষা কর্মকর্তাগণ।’

ইউএনও মামুন খন্দকার আরো জানান, “প্রায় সময়ই দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাদের ইচ্ছামতো আকার এবং যথাযথ রং ব্যবহার করা হয় না পতাকায়। অনেক প্রতিষ্ঠানে বিবর্ণ, ময়লা এবং ছেড়া পতাকাও উত্তোলন করা হয়। নির্দিষ্ট কোনো জায়গায় সেটি না উত্তোলন করে যেনতেন ভাবে এই পতাকা উত্তোলন করা হয়। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই রং এবং একই আকারের পতাকা উত্তোলন নিশ্চিত করতে এই পতাকা বিতরণ কর্মসূচী হাতে নিয়েছেন জেলা প্রশাসক।”

এ সময় বক্তব্য দেন মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা, প্রাথমিক শিক্ষা অফিসার ছাইফুল ইসলাম, সহকারি শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম। গণমাধ্যমকর্মীদের মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সুহেল, রিপোর্টার্স ইউনিটি সভাপতি শেখ নমীর আলী, সাংবাদিক মখলিছ মিয়া, জীবন আহমেদ লিটন,  আশিকুল ইসলাম প্রমুখ।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি সর্দার আজিমুল হক স্বপন, সেক্রেটারি রায়হান উদ্দিন সুমন, সাংবাদিক দেওয়ান শোয়েব রাজা, মাওলানা শফিকুল ইসলাম শফিক, আনোয়ার হোসেন, জামাল উদ্দিন আলফু ও আলআমিন খান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com