বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বানিয়াচঙ্গে ভ্রাম্যমান আদালতের অভিযান, অর্ধলক্ষ টাকা জরিমানা ও ১জনের জেল

রবিবার, ২১ জুন ২০২০ 31 ভিউ
বানিয়াচঙ্গে ভ্রাম্যমান আদালতের অভিযান, অর্ধলক্ষ টাকা জরিমানা ও ১জনের জেল

মখলিছ মিয়া, বানিয়াচং প্রতিনিধি: করোনা ঝুঁকি মোকাবেলোয় মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত ও বিকাল ৪ টার পর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিশ্চিত, সরকারী মাটি উত্তোলনকারী ও মাদকের বিরুদ্ধে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন বানিয়াচং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি।

রবিবার (২১ জুন) ওই অভিযানে এক মাটি খেকোকে ৫০ হাজার টাকা জরিমানা, এক মাদকসেবীকে ৩ মাসের জেল ও ৫ শত টাকা জরিমানা এবং বিকাল ৪ টার পর দোকান খোলা রাখায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে সাড়ে ৪ হাজার টাকা অর্থদন্ড করেন এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মি।

জানা যায়, উপজেলার দত্তপাড়া গ্রামের মুজিবুর রহমান নামের এক মাটি খেকো সরকারী খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করছিল। খবর পেয়ে সকাল সাড়ে ১১ টায় ঘটনাস্থলে পৌছে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এসিল্যান্ড।বিকাল সাড়ে ৪ টায় বড়বাজারে অভিযানে নামেন এসিল্যান্ড ইফফাত আরা জামান উর্মি। এসময় গণজমায়েত না করতে এবং মুখে মাস্ক ব্যবহার করতে জনসাধারণকে সচেতন করেন এবং দোকান খোলা রাখায় ৪ ব্যবসায়ীকে সাড়ে ৪ হাজার টাকা অর্থদন্ড দেন।

অপরদিকে একই দিন সন্ধার পর জাতুকর্নপাড়া শরীফ উদ্দিন পয়েন্টে মাদক (গাজা) ও দেশীয় মদ সেবনকালে সৈয়দ উল্লার পুত্র নাসির উদ্দিন (৭৫) কে আটক করেন বানিয়াচং থানার পুলিশ। পরে এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমান আদালতে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও নগদ ৫শ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টকে সহযোগিতা করেন বানিয়াচং থানার  এসআই ফিরোজ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি  দল।

Facebook Comments
advertisement

Posted ১১:৩২ অপরাহ্ণ | রবিবার, ২১ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com