রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

বানিয়াচঙ্গে বৃক্ষরোপন অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান

রবিবার, ১৭ মে ২০২০ 65 ভিউ
বানিয়াচঙ্গে বৃক্ষরোপন অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান

মখলিছ মিয়া, বানিয়াচং:  হবিগঞ্জ জেলাকে ভিটামিন সি সমৃদ্ধ জেলা হিসেবে গড়ে তোলা হবে। করোনা মোকাবেলায় ভিটামিন সি সমৃদ্ধ ফলের চাহিদা মেটাতে  হবিগঞ্জ জেলার প্রতিটি উপজেলায়, প্রতিটি ইউনিয়নে, প্রতিটি গ্রামে ফলজবৃক্ষ রোপন করা হবে। ইতিমধ্যে লাখাই, চুনারুঘাট ও নবীগঞ্জ উপজেলায় ফলজবৃক্ষ রোপন করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় বানিয়াচং উপজেলায়ও ফলজবৃক্ষ রোপন কর্মসূচী শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমাদের ১ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে, করোনা মহামারী পরিবর্তী সময়ে খাদ্যের ঘাটতি যেন না হয় সেই লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে, সকল অনাবাদি জমিকে চাষাবাদের আওতায় নিয়ে আসতে হবে।

১৭ মে রোববার সকালে হবিগঞ্জ জেলার জেলাপ্রশাসক মোঃ কামরুল হাসান আনুষ্ঠানিকভাবে বানিয়াচং-হবিগঞ্জ রোডের শুটকী নদীর বাঁধে ফলজবৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ দুলাল উদ্দিন।

উল্লেখ্য, এডিবির অর্থায়নে বানিয়াচং উপজেলায় আম, জাম, কাঠাঁল, লেচু, পেয়ারা, জামরুল, জলপাইসহ বিভিন্ন প্রজাতির ২হাজারের উপরে ফলজবৃক্ষ রোপন করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার।

Facebook Comments
advertisement

Posted ১০:২৫ অপরাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com