সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বানিয়াচঙ্গে পুকুরে বিষ প্রয়োগে মৎস্য নিধন

মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০     95 ভিউ
বানিয়াচঙ্গে পুকুরে বিষ প্রয়োগে মৎস্য নিধন

মো: আব্দুর রকিব, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের বানিয়াচঙ্গ সৈদ্যারটুলা গ্রামের ফারুক মিয়ার পুকুরে বিষ প্রয়োগে ২০লক্ষাধিক টাকার মৎস্য নিধন করেছে দুষ্কৃতিকারীরা। সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে বানিয়াচঙ্গের গঙ্গাজল হাওরে ঘটনাটি ঘটে।

জানা যায়, বানিয়াচঙ্গ গঙ্গাজল হাওরে বেশ কয়েকটি পুকুর লীজ নিয়ে মাছ চাষ করে আসছিলেন সৈদ্যারটুলা গ্রামের ফারুক মিয়া। ওইদিন খবর পেয়ে তাৎক্ষনিক ফারুক মিয়া ও আশিক মিয়া ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে নিজেদের চাষকৃত মাছ গুলো পুকুরের পানিতে ভাসতে দেখেন। ফারুক মিয়া তাৎক্ষনিক বিষয়টি উপজেলা মৎস্য বিভাগকে অবহিত করেন।

পুকুরের দায়িত্বে থাকা আশিক মিয়া জানান, ঘটনার ১দিন আগে পার্শ্ববর্তী মজলিশপুর গ্রামের ফজলু মিয়াগংদের সাথে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতন্ডা হয়। এসময় ফজলু মিয়া আমাকে দেখে নেয়ার হুমকি দেন, এমনকি এর খেসারত দিতে হবে বলেও হুমকি দেন। আশিক মিয়ার ধারণা ফজলু ও তার লোকজন এ ঘটনাটি ঘটিয়েছে।

এ বিষয়ে পুকুরের লীজদাতা ফারুক মিয়ার সাথে কথা হলে তিনি জানান, আর কিছুদিনের মধ্যেই এ মাছগুলো বিক্রি করার কথা ছিল। ২১ একর আয়তন বিশিষ্ট পুকুরটিতে প্রায় ২০লক্ষাধিক টাকার মাছ চাষাবাদ করা হয়েছিল। বিষ প্রয়োগের ফলে তার পুকুরে আনুমানিক ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com