বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বানিয়াচংয়ে গ্রাম্য দাঙ্গায় বড় বাজার রণক্ষেত্র, ওসিসহ আহত অর্ধশত ॥ সংঘর্ষ নিয়ন্ত্রনে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ  

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০     123 ভিউ
বানিয়াচংয়ে গ্রাম্য দাঙ্গায় বড় বাজার রণক্ষেত্র, ওসিসহ আহত অর্ধশত ॥ সংঘর্ষ নিয়ন্ত্রনে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ  

মখলিছ মিয়া,বানিয়াচং থেকে ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে দুই পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষে স্থানীয় বড়বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ ঘটনায় ওসি রঞ্জন কুমার সামন্তসহ অন্তত অর্ধশত শতাধিক লোক আহত হয়েছে।  গুরুতর আহত মুহাদ্দিসকে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে প্রেরন করা হয়েছে। বাকী আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এলাকাবাসী ও প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার সদরের চতুরঙ্গরায়ের পাড়া ও নন্দীপাড়া বোয়ালিহাটির দু’দল কিশোরের মধ্যে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শুক্রবার ঝগড়া হয় এরই সূত্রে গত শনিবার উভয় পক্ষের সংঘর্ষে লিপ্ত হয়। ঘটনাটি ঘটেছে গত শনিবার  রাত  ৮ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত নন্দীপাড়ার বোয়ালিয়া হাটি ও দেওয়ান দিঘিরপাড় গ্রামবাসীর মধ্যে।

জানা যায়, দুই গ্রামের দুইদল যুবকের মধ্যে তুচ্ছ কারণে মারামারির সূত্রপাত ঘটে। এক পর্যায়ে তা দুই গ্রামবাসীর সংঘর্ষে রূপ নিলে বাজার রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম, বানিয়াচং থানার ওসি রঞ্জন কুমার সামন্তসহ বিপূল সংখ্যক দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তাদের সাথে সহযোগিতা করেন স্থানীয় নেতৃবৃন্দ।

পুলিশ ও নেতৃবৃন্দের ঘন্টাব্যাপী চেষ্টায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার। ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৬৭টি রাবার বুলেট ও ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপে বাজারের অনেক দোকান ও নিকটবর্তী ঘর-বাড়ী ক্ষতিগ্রস্ত হয়।

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার  শেখ সেলিম জানান, যেকোন ধরনের পরিস্থিতির এড়াতে থানা পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। তিনি আরও জানান সন্ধ্যার পর স্কুল, কলেজ পড়ুয়া কোন শিক্ষার্থীকে বাজার এলাকায় পাওয়া গেলে তাদেরকে গ্রেফতার করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৬ অপরাহ্ণ | রবিবার, ০৫ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com