শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলার গায়েন প্রতিযোগিতায় সেরাদের তালিকায় গোলাপগঞ্জের শুভ

সোমবার, ২৩ নভেম্বর ২০২০     90 ভিউ
বাংলার গায়েন প্রতিযোগিতায় সেরাদের তালিকায় গোলাপগঞ্জের শুভ

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি: বাংলার গায়েন এর সেরা ৫০ এ স্থান লাভ করে নিল গোলাপগঞ্জের শুভ পাল। আরটিভি বাংলার গায়েন প্রতিযোগিতায় ২লক্ষ ১৪হাজার প্রতিযোগীর মধ্য থেকে সেরা ৫০ এ স্থান লাভ করে শুভ। শুক্রবার রাত সাড়ে ৯টায় গোলাপগঞ্জে সাংবাদিকদের সাথে আলাপকালে শুভ তার অভিপ্রায় ব্যক্ত করে বলে ছোট বেলা থেকে সংগীত চর্চার সাথে জড়িয়ে পড়ে। ছোটবেলা থেকে সংগীতের প্রতি আগ্রহ থাকায় স্বজনদের পক্ষ থেকে সহযোগিতা পায় সে। বিশেষ করে চাচা (কাকা) শান্ত পালের সহযোগিতায় আনন্দধারা সংগীত একাডেমীতে গানের হাতেখড়ি হয়।

২০১১সালে গোলাপগঞ্জ উপজেলার সংগীতাঙ্গনের পরিচিত মুখ মুক্তা মাহমুদ পরিচালিত দ্যা আর্ট সংগীত স্কুলে ভর্তি হয় সে। ২০১১ ও ২০১২ সালে গোলাপগঞ্জের বিভিন্ন মঞ্চে ক্ষুদে শিল্পী হিসেবে আলোড়ন সৃষ্টি করে। কিন্ত পড়ালেখার চাপে দীর্ঘদিন মঞ্চ গান থেকে অনেক দিন দুরে থাকে হয়। তবে মুক্তা মাহমুদের সহযোগিতায় দ্যা আর্ট সংগীত স্কুলে নিয়মিত রেওয়াজ চালিয়ে যায়।

শুভ গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউসিয়নের পূর্ব খর্দ্দাপাড়া (পাত্তন) গ্রামের শিপু পাল ও শেলী পালের বড় ছেলে। ১৯বছরে পা দেয়া শুভ কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার শিক্ষাজীবন শুরু। নিশ্চিন্ত আইডিয়াল একাডেমী চতুর্থ শ্রেণী ও নিশ্চিন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিকের গন্ডি পার করে। ২০১৮সালে ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে জিপিএ ৪.০০ পেয়ে এসএসতিতে ও ২০২০সালে এইচএসসি।

আরটিভি “বাংলার গায়েন” প্রতিযোগিতায় রাধারমনের “বিনোদিনী গো” ও বারী সিদ্দিকীর “ঘরেও জ্বালা বাইরেও জ্বালা” গানের মাধ্যমে গোলাপগঞ্জ তথা সিলেট জেলা থেকে একমাত্র প্রতিযোগী হিসেবে সেরা ৫০ এ স্থান লাভ করে শুভ। এর আগে ২০১৯সালে মাছরাঙ্গা টেলিভিশন আয়োজিত ম্যাজিক বাউলিয়ানে অংশগ্রহণ করে। শুভ পাল সেরা ৫০ এ স্থান লাভ করায় গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ অভিনন্দন জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৯ অপরাহ্ণ | সোমবার, ২৩ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com