মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, কেউ বৈষম্যের শিকার হবে না- গোলাপগঞ্জে এমপি নাহিদ 

বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ 64 ভিউ
বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, কেউ বৈষম্যের শিকার হবে না- গোলাপগঞ্জে এমপি নাহিদ 

অজামিল চন্দ্র নাথ, গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জে সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশে হিন্দু-মুসলিম একে অন্যের ভাই ভাই। এখানকার সাম্প্রদায়িক সম্প্রীতি যুগ যুগ ধরে অটুট রয়েছে। বাংলার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার ভাদেশ্বর ইউনিয়নে ১৩লক্ষ টাকা ব্যয়ে নির্মিত খমিয়া (পাতন) সার্বজনীন দূর্গা মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন পাকিস্তান আমলে সাম্প্রদায়িক স¤প্রীতি ছিল না। পাকিস্তানিদের শাসন ও শোষনের মাধ্যমে নিপিড়ীত ছিল দেশের মানুষ। সেই শোষণ ও নিপীড়নের বেড়াজাল থেকে মুক্ত করে বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নত ও অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিনত হয়েছে।

আগে উল্লেখযোগ্য কয়েকটি স্থানে মন্দির বাদে মাইলের পর মাইল পথ চললেও সনাতন ধর্মাবলম্বীদের কোন উপাসনালয় চোখে পড়ত না। কিন্তু বর্তমান সরকারের আর্থিক অনুদানে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন মন্দির নির্মান ও সংস্কার করা হচ্ছে। প্রত্যেক বছর দুর্গাপূজাসহ বিভিন্ন উৎসবে রাষ্ট্রীয় কোষাগার থেকে আর্থিক অনুদান দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন বাংলাদেশ গণতান্ত্রিক ও অস¤প্রদায়িক দেশ। এখানে কোনো বৈষম্য হওয়ার সুযোগ নেই। ধর্ম যার যার উৎসব সবার।

মন্দির নির্মাণ কমিটির সভাপতি নৃপেন্দ্র কুমার দাশের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক কার্য নির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ছালিক আহমদ, গোলাপগঞ্জ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা রুমেল সিরাজ।

বক্তব্য দেন ভাদেশ্বর ইউপির ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি চানক্য লাল দাস, খমিয়া পাতন সার্বজনীন শ্রী শ্রী দুর্গামন্দির নির্মাণ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক সুহৃদ রঞ্জন দাস। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, ভাদেশ্বর ইউপি সদস্য এখলাছ আহমদ, উপজেলা যুবলীগ নেতা মতিউর রহমান মতি, রাসেল আহমদ, পৌর যুবলীগ নেতা মছরু আহমদ, ৭নং ওয়ার্ড যুবলীগ সভাপতি বিমান চন্দ্র দাস, মন্দির নির্মাণ কমিটির সহ সভাপতি অনাথ বন্ধু দাস, সদস্য জগদীশ চন্দ্র দাস, শনত চন্দ্র দাস, সিতাংশু দাস, দোলন দাস, ছাত্রলীগ নেতা তামিম রহমান সানি প্রমুখ।

এছাড়া বেলা দেড়টায় পনাইরচক উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত ভবনের উদ্বোধন ও গ্রামীন রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন, কদুপুর ব্রীজ থেকে গোপালপুর বেড়িবাধের ভিত্তিপ্রস্থর স্থাপন, ফতেহপুর রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন ও হাওরতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

Facebook Comments
advertisement

Posted ১০:৩৭ অপরাহ্ণ | বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com