মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বহুল প্রতিক্ষীত লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন: শেষ মহুর্তে জমে উঠেছে আওয়ামীলীগের সম্মেলন

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ 76 ভিউ
বহুল প্রতিক্ষীত লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন: শেষ মহুর্তে জমে উঠেছে আওয়ামীলীগের সম্মেলন

সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে: আগামী শুক্রবার দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে লাখাই উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন।  বিকাল ২ ঘটিকার সময় কালাউক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত হবে বহুল প্রতিক্ষীত এ সম্মেলন। উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছে লাখাই উপজেলা আওয়ামীলীগ। ইতিমধ্যে সম্মেলন সফল করার জন্য লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি ও পরিচালনা কমিটি সম্মেলন আয়োজনে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে। সেই সাথে লাখাই উপজেলার ৬ টি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন সম্পন্ন হয়েছে।

সভাপতি পদে একক প্রার্থী হওয়ায়,সাধারণ সম্পাদক,যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে কারা আসছেন এ নিয়ে নেতাকর্মী ও কাউন্সিলারদের মধ্যে চলছে নানান রকমের হিসাব নিকাশ। লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল ঘিরে নেতাকর্মী ও কাউন্সিলারদের মধ্যে বইছে উৎসবের আমেজ।

দায়িত্বপাপ্ত নেতা ও কাউন্সিলারদের দোয়া, আর্শিবাদ নিতে প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন সকাল থেকে গভীর রাত পর্যন্ত। ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের নেতাখ্যাত কাউন্সিলাররা প্রার্থীদের এমন মায়াময় অনয় বিনয় দেখে উজ্জীবিত হয়ে আওয়ামীলীকে কিভাবে আরো শক্তিশালী করা যায় সে চিন্তা ভাবনা করছে।

দায়িত্বপাপ্ত নেতাদের সাথে কথা বলে জানা যায় যে,দীর্ঘ ৬ বছর পর  লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটিতে  ত্যাগী ও পরীক্ষিত মুজিব সৈনিকরা আসার সম্ভাবনা বেশি।

ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থাকবেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি, হবিগঞ্জ-লাখাই-শায়েস্থাগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এম,পি। বিশেষ অতিথি হিসাবে উপস্হিত থাকবেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বানিয়াচং-আজমেরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি ও পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদের সাথে আলাপকালে তিনি জানান, লাখাই উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করতে যা যা প্রয়োজন তা সবই ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। তিনি আরও জানান স্বরণ কালের সবচেয়ে শান্তিপূর্ণ,  উৎসব মুখর ও জমকালো সম্মেলন হবে।

এসময় তিনি জানান লাখাই উপজেলার ২৬৮ জন কাউন্সিলার সভাপতি, সাধারণ সম্পাদক,যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করবেন।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আব্দুল মতিন মাষ্টার ও যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান আজনুর সাথে আলাপ কালে তারা জানান  যে,
মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে একজন প্রার্থীসহ বিভিন্ন পদে মোট ১৭ জন প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। সভাপতি পদে একমাত্র প্রার্থী লাখাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ।

সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী প্রতিদন্ডিতা করছেন। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম,লাখাই উপজেলা যুবলীগের সভাপতি ও বামৈ ইউপি চেয়ারম্যান এনামুল  মামুন,লাখাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী ফরহাদ ও আওয়ামীলীগ নেতা ফারুক আহমেদ।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী  প্রতিদন্ডিতা করছেন- উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজ মিয়া, করাব ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা মেম্বার, আওয়ামীলীগ নেতা আব্দুছ সোবহান ও মোজাহিদ মিয়া।

সাংগঠনিক সম্পাদক পদে ৭ জন প্রার্থী প্রতিদন্ডিতা করছেন। প্রার্থীগণ হলেন শফিউল আলম (সফিক), কাউছার আহমেদ,এডভোকেট খোকন চন্দ্র গোপ সৌরভ,সম্পদ রায়,রাসেল আহমেদ,ইঞ্জিনিয়ার মাহবুব উদ্দিন ও আইয়ুব রেজা ইমরান।

Facebook Comments
advertisement

Posted ১২:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com