শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের অস্থায়ী ক্যাম্পাস শান্তিগঞ্জে ১ম বর্ষের ক্লাস শুরু 

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধিঃ    মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১     57 ভিউ
বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের অস্থায়ী ক্যাম্পাস শান্তিগঞ্জে ১ম বর্ষের ক্লাস শুরু 

অস্থায়ী ভিত্তিতে নব-নির্মিত শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পাঠদান পরিচালিত হচ্ছে। পরবতীর্তে শান্তিগঞ্জের পাশবর্তী সদর উপজেলার মদনপুর এলাকায় নির্মাণাধীন স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে।

সোমবার সকাল ৯টায় সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ ৫০ শয্যা হাসপাতালে ‘বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জ’ এর অস্থায়ী ক্যাম্পাসে মেডিকেল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে।

গত রবিবার বিকালে মেডিকেল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী ও  অভিভাবকদের সাথে স্বাগত ও  কুশল বিনিময়  সভায় প্রধান অতিথর বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, দেশে প্রচুর উন্নয়ন হয়েছে, আরো উন্নয়ন হবে। তবে আমাদের শিক্ষারও উন্নয়ন আগের তুলনায় অনেক বেশি হচ্ছে। একটি সময় তো মাইলের পর মাইল পায়ে হেটে স্কুলে যেতে হতো। আর এখন বাড়ির পাশেই স্কুল-কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় সহ প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে সরকার। তাই সবাইকে দেশের হয়ে কাজ করতে হবে। আমরা বিশ্বের বুকে একটি উন্নত জাতি হিসাবে প্রতিষ্ঠিত হতে চাই।

উল্লেখ্য যে, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের মোট ২৯টি আধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। এর ভেতরে থাকবে খেলার মাঠ ও পুকুর। সুনামগঞ্জ-সিলেট সড়কের পশ্চিমপাশে ও সুরমা নদীর পূর্ব তীরে সুনামগঞ্জ সদর মদনপুর এলাকায়ই সুনামগঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী নাঈমুর রহমান এ প্রতিবেদককে বলেন আমিই একমাত্র এই গ্রামের শিক্ষার্থী মেডিকেলে চান্স পেয়েছি, কৃতজ্ঞ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান সাহেবের কাছে, আজকে প্রথম ক্লাস তাই খুবই ভাল লাগছে।

প্রথম ক্লাস করে তোফায়েল আহমদ এ প্রতিবেদককে বলেন আমি গর্বিত আমার বাড়ি হাওর পারে, আর হাওর পারেই মেডিকেল কলেজ, আমি প্রথম ব্যাচের স্টুডেন্ট, এই মেডিকেলে চান্স পেয়ে নিজেকে ভাগ্যমান মনে করি। আমাদের মেডিকেলের যিনি কান্ডারী  এম এ মান্নান সাহেব, স্যার আমাদের মেডিকেল কলেজ উপহার দিয়েছেন,  স্যারের প্রতি কৃতজ্ঞ।

শারমিন শাহজাদী এ প্রতিবেদককে বলেন করোনা মহামারীতে আমাদের পরীক্ষা হয়ে যায়, চার হাজার শিক্ষার্থী মেডিকেলে পড়ার সুযোগ পায়, এর মাঝে আমিও একজন সৌভাগ্যবান।  করোনা মহামারির মধ্যে আমাদের ক্লাস শুর হয়ে গেছে, আমরা নিরাপদ দুরত্ব বজায় রেখে বসছি, সবাই আমরা মাস্ক ব্যবহার করছি।

লামিয়াশা মৈত্রী এ প্রতিবদককে বলেন আমি বঙ্গবন্ধু মেডিকেলে কলেজের একজন গর্বিতা শিক্ষার্থী, আমরা প্রথম ব্যাচ খুবই গর্ববোধ করি, আমরা এখানে আসতে পেরেছি, এখানে এত ভালো টিচার পেয়েছি, ফ্রেন্ড পেয়েছি, এখানে অন্যান্য মেডিকেলের তুলনায় পড়া লেখার মান ভালো এবং কোন কিছুর কমতি দেয়া হচ্ছেনা এখানে। আমাদের সর্বোচ্চ দিয়ে আমাদের চেষ্টা করছেন কর্তৃপক্ষরা।

বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ মনোজিত মজুমদার এ প্রতিবেদককে বলেন সরকার মহোদয় আজকে থেকে সকল মেডিকেল কলেজ শশরীরে ক্লাস করার অনুমতি দিয়েছে,আমরা প্রথম দিনে এই কাজটুকু করার চেষ্টা করছি, কিভাবে স্বাস্থ্য বিধি মেনে এই ক্লাসগুলো করতে পারে, যেহেতু তারা হোষ্টেলে থাকবে, তারা যেন স্বাস্থ্য বিধি মেনে চলতে পারে। যে নিয়ম কানুনগুলু রয়েছে করোনাকালীন সময়ে, মাস্ক টিকমত পরতে হবে,মাথায় বা গলায় নয়, কথা বলার সময় মাস্ক খুলে কথা বলা নয়। এই জিনিষগুলুই আমরা তাদের বুঝাবার চেষ্টা করছি। যাতে তাদের আচরণ দেখে অন্য মানুষ উদ্বোদ্ধ হয়।তিনি আরও বলেন দূরত্ব বজায় রাখতে হবে। কম পক্ষে এক মিটার ও বিড়ের মাঝে যেন জড়ো না হয়। সরকারের বিধি মেনে আমরা স্যানিটাইজার ব্যবহার করে ক্লাসের ব্যবস্থা করেছি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com