শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় দক্ষিণ সুনামগঞ্জ থানায় মঈন উদ্দিনের মামলা দায়ের

সোমবার, ১৩ এপ্রিল ২০২০     67 ভিউ
বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় দক্ষিণ সুনামগঞ্জ থানায় মঈন উদ্দিনের মামলা দায়ের
কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কুটুক্তি, হুমকি ও মানহানিকর অশ্লীল মন্তব্য করার অভিযোগে দক্ষিণ সুনামগঞ্জের দুই যুবকের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।
গত ৯ই এপ্রিল সুনামগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মঈন উদ্দিন আহমেদ দক্ষিণ সুনামগঞ্জ থানায় বাদি হয়ে এ মামলা দায়ের করে। অভিযুক্ত (১) জুনাক আহমেদ (২৫ ) পিতাঃ সামছু নুর ,(২) মহিবুর রহমান মানিক, ( ২৭) পিতা মৃত মাহমদ আলী উভয়ের বাড়ীই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পল্লী অঞ্চলের রঘুনাথপুর।
মামলা সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে জুনাক আহমেদ ও মহিবুর রহমান মানিক নামের দুইটি ব্যক্তিগত ফেইসবুক আইডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চৌদ্দ গোষ্ঠি তুলে গালাগাল করে। অকথ্য ভাষায় উভয়জন তাদের আইডিতে পোষ্ট করেন । ওই পোস্টে জুনাক ও মহিবুর রহমান মানিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামীলীগ কে নিয়ে কটুক্তি, হুমকি, মানহানিকর ও কুরুচিপূর্ণ মন্থব্য্য করেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপি সক্রিয় দুই কর্মী জুনাক আহমেদ ও মহিবুর রহমান মানিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামীলীগ কে নিয়ে ফেইসবুকে অশ্লীল আর কুটুক্তি মন্থব্যে করার পর তা ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। যা উস্কানিমূলক এবং সরকারের ভাবমূর্তী চরমভাবে ক্ষুন্ন হয়েছে।
এ ঘটনায় সুনামগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মঈন উদ্দিন আহমেদ বৃহস্পতিবার সকালে জুনাক ও মহিবুর রহমান মানিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞজনের সাথে এ বিষয়ে আলাপ কালে জানান, আমাদের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষজন জাতির জনকের প্রতি যে সম্মান তা তূলনামূলক অন্য উপজেলার মানুষের চেয়ে খুব বেশী। আমাদের দক্ষিণ সুনামগঞ্জে এই রকম কোন যুবক আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করবে তা আমাদের জন্য অত্যন্ত লজ্জা জনক। আমরা অত্র উপজেলার প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি, উনারা যতই প্রভাবশালী হোক এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুন অর রশীদ চৌধুরী মামলার বিষয়টি উল্লেখ করে জানান, ‘তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে
Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ অপরাহ্ণ | সোমবার, ১৩ এপ্রিল ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com