শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রধানমন্ত্রীর কাছে ৭ দফা দাবীতে স্মারকলিপি প্রদাণ করেছে যুক্তরাষ্ট্র জালালাবাদ অ্যাসোসিয়েশন

বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০     111 ভিউ
প্রধানমন্ত্রীর কাছে ৭ দফা দাবীতে স্মারকলিপি প্রদাণ করেছে যুক্তরাষ্ট্র জালালাবাদ অ্যাসোসিয়েশন

মোঃ কাওছার ইকবাল : প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রবাসের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদাণ করেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের যুক্তরাষ্ট্র শাখা। গতকাল যুক্তরাষ্ট্র সময় দুপুর ১২টা ও বাংলাদেশ সময় রাত ১০টায় নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটের কাছে ৭ দফা দাবি সম্বলিত এই স্মারকলিপি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন সংগঠনের নেতৃবৃন্দরা।

দাবীগুলোর মধ্যে রয়েছে, ১. ওসমানী বিমানবন্দরকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর। ২. প্রবাসীদের স্বার্থে এয়ারপোর্টের উভয় পার্শ্ব বাইপাস সড়ক নির্মাণ। ৩. সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক দ্রুত বাস্তবায়ন। ৪. সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক নির্মাণ। ৫. সিলেট আখাউড়া ডাবল রেললাইন দ্রুত নির্মাণ। ৬. সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন। ৭. সিলেট ইন্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।

প্রাণের এসব দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে নেতৃবৃন্দরা স্মারকলিপিতে উল্লেখ করেছেন- মাননীয় প্রধানমন্ত্রী, দিন বদলের রাজনীতি ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের রাজনৈতিক অঙ্গণে এক নতুন সংস্কৃতির সৃষ্টি করেছেন আপনি। এজন্য সিলেট বিভাগের সকল প্রবাসীদের পক্ষ আপনাকে অভিনন্দন। আপনি অবগত রয়েছেন যে, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে দেশে ও প্রবাসের সর্বত্র সিলেটবাসীর ভূমিকা ছিল অগ্রগণ্য। যুক্তরাষ্ট্রে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে কাজী শামসউদ্দিনের ভূমিকার কথা মুক্তিযুদ্ধ ও প্রবাসীদের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে প্রায় ৩০ লক্ষ সিলেটের লোক বসবাস করছেন, যারা দেশের অর্থনীতিতে বিশাল ভূমিকা রেখে চলেছেন। গতবারের বির্বাচনে বৃহত্তর সিলেটের ১৯ আসনের মধ্যে ১৭টি আসন আপনাকে উপহার দেয়া হয়। এই হিসেবেই সিলেটবাসীর ব্যাপক চাওয়া-পাওয়া ও প্রত্যাশাও আপনার কাছে।

অতএব, বৃহত্তর সিলেটের এক কোটি অধিবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবীগুলোর প্রতি আপনার সদয় দৃষ্টি দিয়ে বৃহত্তর সিলেটবাসীকে আপনার কৃতজ্ঞতা পাশে আবদ্ধ রাখবেন, এই আমাদের প্রত্যাশা। মাননীয় প্রধানমন্ত্রী, প্রবাসী বাংলাদেশীরা দেশ ও জাতির সম্পদ। প্রবাসীরা প্রতি বছর প্রায় ৮ বিলিয়ন ডলার প্রেরণ করে থাকেন।

তাই প্রবাসীদের একান্ত দাবী, তাদের দেশের সকল সম্পদ সুরক্ষার জন্য বিশেষ ব্যাবস্থা গ্রহণ করা হোক। এ ব্যাপারে আপনার আন্তরিক হস্তক্ষেপ কামনা করছি। নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্সুলেটের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বিভিন্ন সংগঠনের দ্বায়িত্বশীল নেতৃবৃন্দ ও সহযোগী নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৭ অপরাহ্ণ | বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com