শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর অনুদান পাচ্ছে দক্ষিণ সুনামগঞ্জের ২২৮টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনগণ 

বুধবার, ০৩ জুন ২০২০     73 ভিউ
প্রধানমন্ত্রীর অনুদান পাচ্ছে দক্ষিণ সুনামগঞ্জের ২২৮টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনগণ 

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ : বিশ্বব্যাপী বিরাজমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোর ইমাম ও মোয়াজ্জিনদের দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় তাদের আয় হ্রাস পেয়েছে । যার জন্য প্রধানমন্ত্রী বিবেচনা করে ইমাম মোয়াজ্জিনদের অনুদান দিচ্ছেন।

প্রধানমন্ত্রী বিদ্যমান পরিস্থিতিতে ইমাম মোয়াজ্জিনদের আর্থিক অসচ্ছলতা দূর করতে দেশের দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদের জন্য ১২২ কোটি দুই লাখ ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রত্যেক মসজিদের অনুকূলে ইমাম ও মোয়াজ্জিনগণের জন্য পাঁচ হাজার টাকা হারে এ অনুদান দেয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায়  সারাদেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের ২২৮ টি মসজিদের অনুকূলে ইমাম ও মুয়াজ্জিনগণ পাচ্ছেন প্রধানমন্ত্রীর অনুদান।
বুধবার সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে, উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ইমাম ও মোয়াজ্জিনদের এই অনুদান প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের এমসি মাওলানা মিজানুর রহমান, জিসি মাওলানা আসাদুজ্জামান সহ অনুদান প্রাপ্ত ইমাম ও মোয়াজ্জিনগণ প্রমূখ।
উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, উপজেলার জয়কলস  ইউনিয়নে ৪৪টি, পশ্চিম পাগলা ইউনিয়নে ১৭টি, পুর্ব পাগলা ইউনিয়নে ২৫টি, দরগাপাশা ইউনিয়নে ৩২টি, পুর্ব বীরগাও ইউনিয়নে ১৬টি,পশ্চিম বীরগাঁও ইউনিয়নে ২৩টি, পাথারিয়া ইউনিয়নে ৩৩টি ও শিমুলবাক ইউনিয়নের ৩৮টি সহ মোট ২২৮টি মসজিদের ইমাম ও মোয়াজ্জিনগণের জন্য ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর এ অনুদান প্রদান করা হয়েছে।
এব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনের এমসি মিজানুর রহমান জানান, আজ আমরা প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করছি। এই অনুদান থেকে কোন মসজিদের ইমাম ও মোয়াজ্জিনগণ বাদ যাবে না। প্রথম তালিকায় যদি কোন মসজিদেরর নাম বাদ পরে তাহলে তারা অফিসে এসে ফরম পূরণ করে গেলে দ্বিতীয় পর্যায়ে এ অনুদান পাবেন। এ ক্ষেত্রে (০১৭২৩১৬৭২২১) এ নাম্বারে যোগাযোগ করতে পারেন।
Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৬ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com