শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পৌরসভা নির্বাচন কুলাউড়ায় আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী আবারও বহিষ্কার

শনিবার, ০৯ জানুয়ারি ২০২১     66 ভিউ
পৌরসভা নির্বাচন কুলাউড়ায় আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী আবারও বহিষ্কার

জিয়াউল হক জিয়া, কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : কুলাউড়া পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র সফি আলম ইউনুছকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য থেকে বহিষ্কার করা হয়েছে। ০৭ জানুয়ারি বৃহস্পতিবার দলীয় প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এই সিদ্ধান্তের কথা জানান উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু ও সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ০৩ ডিসেম্বর দলের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতিক্রমে ৩ প্রার্থীর নাম কেন্দ্রে প্রেরণ করা হয়। কেন্দ্রে নাম প্রেরণের আগে মৌখিক অঙ্গিকার নেয়া হয়, কেন্দ্র যাকে মনোনয়ন দিবে, তাকে দলীয় প্রার্থী হিসেবে মেনে নেবেন। কেউ দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হবেন না।

কেন্দ্রীয় আওয়ামী লীগের  স্থানীয় সরকার নির্বাচন বোর্ড সিপার উদ্দিন আহমদকে দলেল প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেন। দলীয় মনোনয় চুড়ান্ত হাবার পর দলেল পৌর কমিটির সদস্য ও বর্তমান মেয়র সফি আলম ইউনুছ বিদ্রোহীপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। দলেল পক্ষ থেকে মনোনয়ন প্রত্যাহারের জন্য তাকে মৌখিকভাবে অনুরোধ করা হয় কিন্তু তিনি অনুরোধ রাখেননি।

ফলে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৭৭ (১১) উপধারা মোতাবেক আওযামী লীগের দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে সরাসরি বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, বগিত ২০১৫ সালের পৌরসভা নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কার হন। তবে সেই নির্বাচনে তিনি বিজয়ী হন। নির্বাচনের পরে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্রোহী প্রার্থীদের ক্ষমা করে দিলে তিনি দলে ভীড়েন। ২০২১ সালে ২য় বারের মত দলের বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কার হলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫২ অপরাহ্ণ | শনিবার, ০৯ জানুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com