মঙ্গলবার ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পাহাড়ী ঢল ও টানা বর্ষণে ডুবে যাচ্ছে কমলগঞ্জের বিস্তীর্ণ জনপদ

শুক্রবার, ০৫ জুন ২০২০ 32 ভিউ
পাহাড়ী ঢল ও টানা বর্ষণে ডুবে যাচ্ছে কমলগঞ্জের বিস্তীর্ণ জনপদ

শাব্বির এলাহী, কমলগঞ্জ প্রতিনিধি: তিনদিনের টানা বর্ষন ও উজান থেকে বয়ে আসা পাহাড়ি ঢলে ডুবে যাচ্ছে মৌলভীবাজারেরে কমলগঞ্জ উপজেলার বিস্তীর্ণ জনপদ।হু হু করে বাড়ছে ধলাই নদীর পানি।

শুক্রবার সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের মখাবিল, গোলেরহাওর, কালারায়বিল, কেওয়ালীঘাট, উত্তরভাগ, বনগাঁও জালালপুর, আধকানী, ভানুবিল , ঘোড়ামারা, দঃতিলকপুরসহ ১৫/১৬টি গ্রাম. শতাধিক হেক্টর ফসলী জমি ও অনেক রাস্তাঘাট পানির নীচে তলিয়ে গেছে।

কমলগঞ্জে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধের ১১টি স্থান ঝূঁকিপূর্ণ থাকায় বাঁধ ভেঙ্গে বন্যার আশঙ্কা রয়েছে। খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য আব্দুস শহীদ এমপি শুক্রবার বিকালে নিমজ্জিত এলাকা পরির্দশন করেছেন। এ সময় তিনি শতাধিক মানুষের কাছে নগদ অর্থও বিতরণ করেন।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান এম.এ.হান্নান, আদমপুর ইউপি চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মোঃ হেলাল উদ্দিনের সাথে কথা বলে জানা গেছে পাহাড়ি ঢলে কাঠালকান্দি গ্রামের ৫/৬টি মাটির ঘর ধসে পড়েছে।বৃষ্টি অব্যাহত থাকলে আদমপুর ইউনিয়নের বনগাঁও, তিলকপুর ও নাজাতকোনা এবং ইসলামপুর ইউনিয়নের মখাবিল এলাকায় ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ যে কোন সময় ভেঙে যেতে পারে।

কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলম জানান, পাহাড়ি ঢলের কারণে ২টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্লাবিত হওয়ার কারণে ১৩০ হেক্টর আউস ধানের জমি নিমজ্জিত হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বলেন,     স্থানীয় জনপ্রতিনিধিদের বলা হয়েছে নজর রাখার জন্য। আশা করছি বৃষ্টি না হলে পানি দ্রুত কমে যাবে।

Facebook Comments
advertisement

Posted ৮:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জুন ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com