মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পরিচ্ছন্ন বিশ্বনাথ গড়তে নিজ হাতে রাস্তাঘাট পরিস্কার করলো শিক্ষার্থীরা

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ :-   সোমবার, ২৬ আগস্ট ২০১৯ 86 ভিউ
পরিচ্ছন্ন বিশ্বনাথ গড়তে নিজ হাতে রাস্তাঘাট পরিস্কার করলো শিক্ষার্থীরা

পরিবেশ বান্ধব শহর গড়ে তোলতে এভাবেই শিক্ষার্থীরা রাস্থা পরিস্কারে নামে। ছবি -সিলেটের জনপদ

পরিস্কার পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত ও পরিবেশ বান্ধব শহর গড়ে তোলার লক্ষে এবার রাস্তাঘাট ও বাজার পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন সিলেটের বিশ্বনাথের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন বিভিন্ন সামাজিক সংগঠনেরর কর্মীরাও।
গতকাল সোমবার দিনব্যাপী ‘ক্লিন বিশ্বনাথ, সেইভ বিশ্বনাথ’ নামে এ পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে বিশ্বনাথ উপজেলাবাসীকে সচেতন করা হয়। ‘হাজী শেখ তাহির আলী শাহ্ ফাউন্ডেশনের অর্থায়নে’, বাাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ ও সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে শিক্ষার্থীরা এ অভিযানে অংশ নেয়।
এসময় বিশ্বনাথ সরকারি কলেজ রোভার দল, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় স্কাউটস দল, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ স্কাউটস দল, আলহাজ্ব লেচু মিয়া স্কুল অ্যান্ড কলেজ স্কাউটস দল, জনকল্যাণ উচ্চ বিদ্যালয় স্কাউটস দল, বিয়াম ল্যাবরেটোরি স্কুল স্কাউটস দলের শিক্ষার্থীরা ঝাড়–, কুদাল, বেলচা, টুকরিসহ নানা সরঞ্জামাদি দিয়ে উপজেলা শহরের বাসিয়া ব্রিজ, নতুন ও পুরান বাজারসহ বিভিন্ন গুরুত্বপুর্ন পয়েন্ট পরিস্কার করেন। আর ট্রাক দিয়ে বাজার, দেকানপাঠ ও রাস্তাঘাটের ময়লা আবর্জনা সরিয়ে ফেলা হয়। শিক্ষার্থীদের সঙ্গে অংশ নেন বিশ্বনাথ পুরাণ ও নতুন বাজার বণিক কল্যাণ সমিতি, উপজেলা মানবাধিকার কমিশন, বিশ্বনাথ হাওর বাঁচাও আন্দোলন, বিশ্বনাথ ধ্রুবতারা, রাহে জান্নাত হেল্প সোসাইটি, বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থা, স্বপ্নছায়া সোসাইটির নেতাকর্মীরা।
এরআগে বাঁচাও বাসিয় নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে বাসিয়া ব্রিজের উপর সকাল ১১টায় পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা উপজেলা সদরের বাসিন্দা, ব্যবসায়ীসহ সকলকে বাসিয়া নদীতে ময়লা আবর্জনা না ফেলার জন্য আহবান জানান।
উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনয়িনের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপার) সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল মিযা, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ও প্রবাসী রুকন মিয়া।
Facebook Comments
advertisement

Posted ১১:৫৩ অপরাহ্ণ | সোমবার, ২৬ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com