শনিবার ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিহত শিক্ষার্থী শাম্মীর পরিবারের সংবাদ সম্মেলন, আসামীরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ

বুধবার, ০৪ নভেম্বর ২০২০     116 ভিউ
নিহত শিক্ষার্থী শাম্মীর পরিবারের সংবাদ সম্মেলন, আসামীরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নে স্কুলছাত্রী শাম্মী আক্তারকে বিষপানে মৃত্যুতে প্ররোচনাকারী ২ বখাটে ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও রয়েছে পুলিশের ধরাছোঁয়ার বাইরে। মামলা দায়েরের এক সপ্তাহ অতিবাহিত হলেও আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শাম্মির পরিবার। ০৪ নভেম্বর বুধবার এক সংবাদ সম্মেলন করে অবিলম্বে আসামীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাম্মীর মা নাছিমা বেগম। এসময় শাম্মীর বাবা কালা মিয়া ও দাদী সাহেদা বেগম সাংবাদিকদের সাথে কথা বলেন। সংবাদ সম্মেলন শাম্মীর বাবা মা ও দাদীর কান্না যেন থামছিলো না।

শাম্মীর পরিবারের দাবি, স্থানীয় অগ্রনী উচচ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী আমার মেয়ে শাম্মি আক্তারকে পাশ্বর্তী শংকরপুর গ্রামের বকুল মিয়ার পুত্র বখাটে সিএনজি চালক রিজন আহমদ বিয়ের জন্য চাপ প্রয়োগ করলে আমরা বিয়েতে রাজি না হওয়ায় রিজনের প্ররোচনায় বিষপানে মৃত্যুবরণ করে। নানা নাটকিয়তার পর মৃত্যুর ২ দিন পর ২৭ অক্টোবর পুলিশ বখাটে রিজন ও তার সহযোগী বখাটে সিএনজি চালক নুরুলের বিরুদ্ধে মামলা রেকর্ড করলেও পুলিশের তৎপরতা নেই বললেই চলে। পুলিশ শাম্মীর রিজনের ২৮ মিনিট কথোপকথনের কল রেকর্ড এখনো উদ্বার করেনি। এই কল রেকর্ডেই মিলবে শাম্মীর মৃত্যুর আসল রহস্য।

রিজনের পরিবারের সদস্যরা নিহত শাম্মীর পরিবারকে মিথ্যে মামলা দিয়ে ফাঁসানোসহ মামলা তুলে নেয়ার জন্য চাপ দিচ্ছে। বিষয়টি তারা পুলিশকে জানিয়েছেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা কুলাউড়া থানার এসআই মাসুদ আলম ভ্ইুয়া জানান, শাম্মির সাথে ২৮ মিনিট মোবাইলে কথোপকথনের রেকর্ড সংগ্রহের জন্য আবেদন করা হয়েছে । এখনো রেকর্ড পাইনি।  অন্যদিকে আসামীরা বাড়ি ঘর ছেড়ে পালিয়ে  গেছে।  তবে তাদেরকে ধরতে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ্য, কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের দুই বখাটের উৎপাত ও প্ররোচনায় বিষপানে শাম্মি আক্তার (১৫) নামক এক স্কুলছাত্রী ২৫ অক্টোবর রোববার রাত ১১টায় মৌলভীবাজার সদর হাসপাতালে মারা যায়। নিহত শাম্মি আক্তার প্রতাবী অগ্রণী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির। মৃত্যুর ২ দিন পর ২৭ অক্টোবর মঙ্গলবার নিহত শাম্মির পিতা কালা মিয়া বাদি হয়ে শংকরপুর গ্রামের বকুল মিয়ার পুত্র রিজন আহমদ (২১) ও তার সহযোগী করেরগ্রামের মইনুল মিয়ার পুত্র নুরুল ইসলাম (১৮) কে আসামী করে কুলাউড়া থানায় মঙ্গলবার ২৭ অক্টোবর রাতে আত্মহত্যার প্ররোচনায় মামলা (নং ১৮) দায়ের করেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৭ অপরাহ্ণ | বুধবার, ০৪ নভেম্বর ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com