বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্যাতিত সাংবাদিক কামালকে ইউ.কে বাংলা প্রেসক্লাবের অনুদান প্রদান

শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১     57 ভিউ
নির্যাতিত সাংবাদিক কামালকে ইউ.কে বাংলা প্রেসক্লাবের অনুদান প্রদান
আলম সাব্বির, তাহিরপুর (সুনামগঞ্জ): ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আবুতাহের চৌধুরী ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে কামাল হোসেনের চিকিৎসার জন্য বিশ হাজার টাকার চেক  বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর হাসপাতালে আনুষ্টানিকভাবে  হস্থান্তর করা হয় নির্যাতিত সাংবাদিক কামাল হোসেনের কাছে।
তাহিরপুরের যাদুকাটা নদীর তীর থেকে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পরিবেশনের জন্য পেশাগত দায়িত্ব পালন করতে জায়গা পরিদর্শন ও ছবি তুলতে যাওয়ায় তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক সংবাদ ও দৈনিক শুভ প্রতিদিন-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করা হয়।
মিডিয়ায় নির্মম এ নির্যাতনের ভিডিও দেখে লন্ডনের জনপ্রিয় অনলাইন টেলিভিশন ‘সিলটর টিভি’তে এক বিশেষ আলোচনা সভার উদ্যোগ নেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।  আলোচনা সভায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি লন্ডনের প্রবীণ সাংবাদিক লেখক ও কবি কে এম আবুতাহের চৌধুরী, শব্দকথা ডটকম এর প্রধান সম্পাদক লেখক কবি সাইফুর রহমান কায়েস, বাহরাইন থেকে সাংবাদিক সালেহ আহমদ সাকী, তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম এবং সাধারন সম্পাদক আলম সাব্বির।
আলোচনা অনুষ্ঠান থেকে এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা এবং দায়ীদের সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি ও ক্ষতিপুরণ প্রদানের জোর দাবী জানানো হয় এবং এর প্রতিবাদে দেশ বিদেশের সকল সাংবাদিকদের আরও কঠোর কর্মসূচি ঘোষনার অনুরোধ জানানো হয়।
১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সিলেট ও সুনামগঞ্জের লেখক কবি সাংবাদিক সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল নিয়ে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধিন সাংবাদিক কামাল হোসেনের শয্যাপাশে যান। সেখানে তার চিকিৎসার খোজ খবর নেন ও তাৎক্ষণিক মতবিনিময় করেন। উপস্থিত ছিলেন তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারন সম্পাদক আলম সাব্বির, সহ সভাপতি বাবরুল হাসান বাবলু, অর্থ বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন শাহ, যুগ্ম সম্পাদক এম এ রাজ্জাক, সদস্য আবির হাসান মানিক, প্রমূখ।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com