বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সাফল্য, ইউএনও সুমন আচার্য

বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ 102 ভিউ
নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সাফল্য, ইউএনও সুমন আচার্য

আলী হোসেন, কোম্পানীগঞ্জ প্রতিনিধি : নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়, এ গভীর উপলব্ধি থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর নারী সমাজের উন্নয়নে পদক্ষেপ নিয়েছিলেন। তিনি আমাদের উপহার দিয়েছিলেন বাহাত্তরের অনন্য সংবিধান। যা কেবল রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির কথাই বলেনি, অত্যান্ত বলিষ্ঠভাবে নারী-পরুষের মর্যাদা সমুন্নত করেছে।

বর্তমান সরকার দেশের নারী সমাজের সার্বিক উন্নয়ন, অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে চলমান কর্মসূচীর মধ্যে নারীর ক্ষমতায়ন একটি। সেলাইমেশিন বিতরণ এগুলো হচ্ছে নারীর সামর্থ্য উন্নীতকরণ, নারীর অর্থনৈতিক প্রাপ্তি বৃদ্ধিকরণ, নারীর মতপ্রকাশ ও মতপ্রকাশের মাধ্যম সম্প্রসারণ এবং নারী উন্নয়নে পরিবেশ সৃষ্টিকরণ।

মঙ্গলবার দুপুরে সিলেট জেলা পরিষদের সদস্য তামান্না আক্তার হেনার উদ্যোগে ও জেলা পরিষদের অর্থায়নে উপজেলার মাঝেরগাঁও গ্রামে সেলাই মেশিন প্রশিক্ষনার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য উপরোক্ত কথাগুলো বলেন।

নিরঞ্জন সিংহ এর পরিচালনায় ও উত্তর রণিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মাষ্টার ফয়জুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন, উত্তর রণিখাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক আনসার আলী ও সাবেক সাধারণ সম্পাদক কৃঞ্চধন সিংহ, উত্তর রণিখাই ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি কুদ্দুছ মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, উপজেলা তত্ত্ব সেবা কর্মকর্তা রুকসানা আক্তার রত্না, উত্তর রণিখাই ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা সদস্য রাহেলা বেগম ও মুক্তিযোদ্ধা আবু তাহের প্রমুখ। অনুষ্ঠান শেষে হতদরিদ্র পরিবার ২০জন প্রশিক্ষনার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য তামান্না আক্তার হেনা। সার্বিক সহযোগীতায় ছিলেন, নাজমুল হক হেলাল ।

Facebook Comments
advertisement

Posted ৮:৪৫ অপরাহ্ণ | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com