শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নাট্যকর্মীদের উপর  হামলা

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ 52 ভিউ
নাট্যকর্মীদের উপর  হামলা

নিউজ ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ায় আবারও ডাকাত দলের হামলা। এবার হামলা  নাট্যকর্মীদের উপর । গত শনিবার (১১ জানুয়ারি) রাতে মৌলভীবাজারে বঙ্গবন্ধু নাট্য উৎসবে নাটক পরিবেশন করে ফেরার পথে হামলার শিকার হন ‘বুনন থিয়েটার’র কর্মীরা। হামলায় গুরুতর আহত হলেন বুনন থিয়েটারের ৪ কর্মী, লাঞ্ছিত হন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক আনন জামানসহ  অভিভাবকরা।

আহত বুনন থিয়েটারের সাধারণ সম্পাদক নীল মণি  জানান, ওইদিন রাতে মৌলভীবাজার থেকে নাটক করে ফেরার পথে গভীর রাতে তাদের বহনকারী শ্যামলী পরিবহনের গাড়ি যখন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল নামক স্থানে পৌঁছায়, তখন হঠাৎ করে গাড়ির একটি চাকার বাতাস চলে যায়। তখন গাড়ির চালক চাকা পরিবর্তনের জন্য ‘গরিবে নেওয়াজ সিএনজি পাম্প’র সামনে গাড়ি থামালে অনেকে নেমে পাম্প সংলগ্ন টয়লেটে যান। প্রয়োজন সেরে ফিরে দেখেন সড়কের অপর প্রান্তে একজন  চিৎকার করছে। তাৎক্ষণিক তারা এগিয়ে দেখেন তাদের এক কর্মীকে ৩ জন মানুষ ধরে তার মানিব্যাগ ও মোবাইল নিয়ে যাওয়ার চেষ্টা করছে। তখন বুনন থিয়েটারের সকলে মিলে ছিনতাইকারী ৩ জনের মধ্যে ২ জনকে আটক করেন। অপর এক ছিনতাইকারী পালিয়ে যায়। কিছুক্ষণ পর পালিয়ে যাওয়া ওই ছিনতাইকারী প্রায় ৪০ থেকে ৫০ জন মানুষসহ এসে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়।

হামলায় তিনি নিজেসহ আরো ৩ জন গুরুতর আহত হন।  পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে সরাইল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে পুলিশি পাহারায় তাদের এগিয়ে দেয়।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের আঞ্চলিক সমন্বয়কারী  গোবিন্দ রায় সুমন  জানান, এই দিন রাত সাড়ে ১২টায় উচ্ছ্বাস থিয়েটার, শ্রীমঙ্গলের নাট্যকর্মীরা তাদেরকে বিদায় জানানোর ২ ঘন্টা পরই এই ঘটনা ঘটে। ওই জায়গায় এর আগেও একাধিকবার এ রকম ঘটনা ঘটেছে। মূলত এই এলাকা ডাকাতদের জন্য একটি নিরাপদ ঘাঁটিও বলা যায়। তাই যারা হামলা করেছে তাদেরকে চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।

প্রশাসনিকভাবে আলোচনার মাধ্যমে বিচারের দাবি জানানো হবে বলে  জানিয়েছেন গ্রুপ থিয়েটারের সেক্রেটারি জেনারেল কামাল বায়জিদ। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের সাথে আমার ইতোমধ্যে কথা হয়েছে। একই সাথে স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথেও আমরা কথা বলব। আমরা দাবি জানাবো এর সুষ্ঠু বিচারের। এরপরও বিচার না হলে আমরা কঠোর আন্দোলনের ডাক দেবো। তিনি আরো বলেন, মূলত এই এলাকায় একটি চক্র আছে যারা এসব করে। তাই আমরা চাই এর একটি সঠিক সুরাহা হোক।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসূফ বাচ্চু হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন। এদিকে আগামী ১৪ জানুয়ারী সকাল ১০.৩০ মি: নাট্যাচার্য্য সেলিম আল দীনের প্রয়ান দিবসে সেলিম আল দীন সমাধিস্থল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভারে শরিয়ত বয়াতীর মুক্তি ও বুনন থিয়েটারের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানব বন্ধন আহবান করা হয়েছে।

 

 

Facebook Comments
advertisement

Posted ৮:১১ অপরাহ্ণ | সোমবার, ১৩ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com