মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নবীগঞ্জে সাংবাদিক মতিউর মুন্নাকে  চিঠির মাধ্যমে প্রাণনাশের হুমকি

বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০     66 ভিউ
নবীগঞ্জে সাংবাদিক মতিউর মুন্নাকে  চিঠির মাধ্যমে প্রাণনাশের হুমকি
স্টাফ রিপোর্টার ॥ বাংলা টিভির নবীগঞ্জ প্রতিনিধি ও স্থানীয় দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্নাকে চিঠি মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।  বুধবার সকালে দৈনিক হবিগঞ্জ সময়ের কার্যালয়ে হুমকি সংক্রান্ত একটি চিঠি পাওয়া যায়। এ ঘটনায় সাংবাদিক মতিউর রহমান মুন্না বুধবার রাতে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়রী করেছেন। সাধারণ ডায়রী নং- ৮৪৬।
জানা যায়, সাংবাদিক পেশায় জড়িত হওয়ার পর থেকে প্রতিনিয়ত বিভিন্ন অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ ও অনুসন্ধানী প্রতিবেদন করে আসছেন সাংবাদিক মতিউর রহমান মুন্না। এর আগেও তাকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল দুর্বৃত্তরা।
গত মঙ্গলবার দিবাগত রাতের কোনো এক সময় কে বা কারা সাংবাদিক মুন্নার কর্মস্থল দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার অফিসে তার নামে একটি চিঠি রেখে যায়। বুধবার সকালে দৈনিক হবিগঞ্জ সময়ের কার্যালয়ে হুমকি সংক্রান্ত এই চিঠি পাওয়া যায়। সাংবাদিক মুন্না বিকেল অনুমান ৫ টার দিকে অফিসে এসে চিঠিটি খুলে দেখেন চিঠিতে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।
হুমকি দেয়া চিঠিতে লেখা ছিল-  ‘সাংবাদিক মতিউর রহমান মুন্নাকে একটি কথা বলতে চাই, তোর ভালোর জন্য বলছি সাংবাদিকতা ছেড়ে দে, সাংবাদিকতা না ছাড়লে তুই বেশি দিন বাচঁতে পারবিনা, তুই কার বিরুদ্ধে লেখালেখি করিছ বুঝতে পারিছ নি। তোর থেকে অনেক বড় বড় সাংবাদিকরা মিথ্যা মামলায় কারাভোগ করছে। তুইতো হইলে চুনোপুটি। এখনো সময় আছে আমার পিছনে আর লাগবিনা। আমার বিরুদ্ধে পত্রিকায় লেখালেখি করে কিছুই করতে পারবিনা। টাকা থাকলে পুলিশদের মত বড় বড় অফিসারদের কেনা যায়। এখনো সময় আছে আমার বিরুদ্ধে লেখালেখি বন্ধ কর। নয়তোবা তোর অবস্থাও সাংবাদিক জুনাইদের মতো হবে। তোর হাত পা কেটে টুকরো টুকরো করে বস্তা বন্দি করে পাহাড়ে রেখে আসবো। তোর পরিবারের সদস্যদের কথা মাথায় রাখিস। উপরের কথাগুলো মাথায় রাখবি এবং এই চিঠি যদি থানায় দেখাস তে তোর বড় ধরনের ক্ষতি হবে। যা ভাবতেও পারবিনা। ইতি তোর আজরাইল’ এছাড়াও অশ্লিল ভাষায় বিভিন্ন গালিও লেখা ছিল চিঠিতে।  এ ঘটনায় বুধবার রাতে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়রী করেছেন।
এ ব্যাপারে সাংবাদিক মতিউর রহমান মুন্না বলেন, অজ্ঞাতনামা লোকের এই হুমকিতে আমি ও আমার পরিবার  জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছি। তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের সহযোগীতা কামনা করেন মুন্না।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ বলেন, ‘সাংবাদিক মতিউর রহমান মুন্নাকে হুমকি দিয়ে একটি চিঠি দিয়েছে অজ্ঞাত ব্যক্তিরা। এ বিষয়ে থানায় একটি জিডি করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।’
Facebook Comments Box
advertisement

Posted ১১:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com