শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

নবীগঞ্জের শাখা বরাক দখল মুক্ত করতে অভিযান শুরু ॥ অবৈধ স্থাপনা উচ্ছেদ

বুধবার, ০৪ মার্চ ২০২০ 27 ভিউ
নবীগঞ্জের শাখা বরাক দখল মুক্ত করতে অভিযান শুরু ॥ অবৈধ স্থাপনা উচ্ছেদ

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে : নদী সচল ও প্রবাহমান রাখতে নবীগঞ্জ শাখা বরাক নদীর ‘অবৈধ দখল’ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টা থেকে হবিগঞ্জের সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং এর নেতৃত্বে ‘হাট নবীগঞ্জ’ মৌজার চরগাঁও ব্রিজ হতে এ অভিযান শুরু হয়।

এ সময় নদীর উপর কিছু জায়গা দখল করে নির্মিত আঃ রহমানের ৫ তলা, অসিত পালের ৩ তলা বিল্ডিংয়ের পিছনের কিছু অংশ, সিএনজি স্ট্যান্ড, পৌরসভার সবজি বাজারের ৬টি পাকা ঘরসহ বেশ কয়েকটি বিল্ডিং এর দখলকৃত অংশ ভাঙে দখল মুক্ত করা হয়।

এছাড়া অনেক দখলদার অভিযান শুরু পরপরই স্বেচ্ছায় নিজেদের দখলকৃত অংশ ভাঙতে শুরু করেন। অভিযানে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকতসহ আরো অনেকেই। অভিযানে সহযোগীতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।

নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন জানান, পর্যায়ক্রমে বিভিন্ন মৌজার ১০১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। যেসব জায়গায় সমস্যা ছিল, সব মামলা নিস্পত্তি করেই উচ্ছেদ শুরু হয়েছে। অবৈধ সব স্থাপনা উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকত জানান- উচ্ছেদ শেষে শীঘ্রই নদী খননের কাজ শুরু হবে। এর জন্য ইতিমধ্যে বিশেষ বরাদ্দ দিয়েছে সরকার।

এদিকে, জেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। নদীর উপর অবৈধভাবে গড়ে উঠা স্থাপনাগুলো উচ্ছেদের পর ফের খনন করা হলে নদী ফিরে পাবে তার হারানো যৌবন।

Facebook Comments
advertisement

Posted ১:০১ অপরাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com