সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নবীগঞ্জের ছোট শাখোয়া গ্রামে একটি সেতুর জন্য দুর্ভোগে কয়েক হাজার মানুষ!

কাজী মাহমুদুল হক সুজন, নবীগঞ্জ থেকে ফিরে:   বুধবার, ০৭ আগস্ট ২০১৯     224 ভিউ
নবীগঞ্জের ছোট শাখোয়া গ্রামে একটি সেতুর জন্য দুর্ভোগে কয়েক হাজার মানুষ!

এভাবেই ঝুকি নেয়ে সাঁকো পার হন শতশত মানুষ। ছবি-সিলেটের জনপদ

শাখা বরাক নদীর উপর একটি সেতু না থাকায় দুভোর্গের শিকার হতে হচ্ছে জনসাধারণকে। বর্ষায় নৌকা এবং হেমন্তে বাঁশের সাঁকো নিয়েই যেন তাদের জীবন আষ্টেপৃষ্টে বাঁধা। নড়বড়ে বাঁশের সাঁকোতে ঝুঁকি নিয়ে সেতু পারাপার করতে গিয়ে পথচারীরা প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন।একটি সেতুর অভাবে চরম দূর্ভোগ পোহাচ্ছেন নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের কয়েক হাজার মানুষ।

সরজমিনে গিয়ে জানা যায়, উপজেলার একটি অবহেলিত জনপদের নাম করগাঁও ইউনিয়নের ছোট শাখোয়া এলাকা। গ্রামের মাঝখানে রয়েছে একটি প্রাইমারী স্কুল, একটি মাদ্রাসা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়ীসহ ৮ টি গ্রামের প্রায় ১৫ হাজার লোকের বসবাস। মাঝখানে শাখা বরাক নদী থাকায় দু‘পাড়ের মানুষের যাতায়াতে দেখা দিয়েছে চরম দূর্ভোগ। এদিকে নদীর ওপারে রয়েছে স্থানীয় টুকের বাজার, সন্নিকটে ইউপি উপ-স্বাস্থ্য কেন্দ্র, ইউপি অফিস এবং আঞ্জব আলী উচ্চ বিদ্যালয়।

স্থানীয় কলেজ ছাত্র সৈয়দ ইয়াসিন তানভির ও জুবায়ের আহমেদ তালুকদার জানান,প্রতিদিন শতশত স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী নদী পার হয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়। এছাড়াও নারী-পুরুষ চিকিৎসা, ইউনিয়ন পরিষদে জরুরী কাজর্কমসহ ব্যবসা, বানিজ্য ও হাটবাজার করতে স্থানীয় বাজার, এমনকি নবীগঞ্জ সদরে যেতে হয়।যাত্রাপথে নদী পারাপার করতে হয় জীবনের ঝুকি নিয়ে। স্থানীয়দের অভিযোগ, বিশাল এই জনগোষ্ঠির জন্য  নদীর উপরে নেই কোন সেতু। তাদের জীবন যেন র্বষায় নৌকা এবং হেমেন্তে বাঁশের সাঁকো নিয়েই আষ্টেপৃষ্টে বাধা। একটি সেতুর অভাবে অবহেলিত এই জনপদের মানুষের দুঃখের শেষ নেই। এলাকার মানুষ মারা গেলে তাকে কবর স্থানে নিয়ে দাফন করতে গেলেও পরতে হয় নানান সমস্যায়। ভুক্তভোগী করগাঁও ইউনিয়নবাসীর দাবী, তাদের দুর্ভোগ লাঘবে অচিরেই এখানে একটি সেতু নির্মাণ করা হোক। (স্থানীয় সংসদ সদস্য শাহ নেওয়াজ মিলাদ গাজী হজ্বে থাকায় উনার প্রতিক্রিয়া নেয়া সম্ভব হয়নি)

Facebook Comments Box
advertisement

Posted ২:১৭ অপরাহ্ণ | বুধবার, ০৭ আগস্ট ২০১৯

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com