মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্মপাশায় প্রকল্প কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০     249 ভিউ
ধর্মপাশায় প্রকল্প কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
সাইফ উল্লাহ, সুনামগঞ্জ: চলতি বোরো মৌসুমে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সোনামড়ল হাওরের ফসলরক্ষা বাঁধ মেরামত কাজে পাউবো’র অধীনে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনে অনিয়ম হয়েছে বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে।
সোমবার বিকেলে উপজেলার সোনামড়ল হাওর পারের নজরপুর গ্রামের বাসিন্দা কৃষক রবিউল মিয়া বাদি হয়ে ওই হাওরের ফসলরক্ষা বাঁধের ১৮ নম্বর উপ-প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও একই ইউনিয়নের বাখরপুর গ্রামের বাসিন্দা মাহাবুব হোসেনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে এ লিখিত অভিযোগটি দায়ের করেন।
অভিযোগে জানা গেছে, চলতি বোরো মৌসুমে উপজেলার আটটি হাওরের ফসলরক্ষা বাঁধ মেরামতকাজে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অধীনে স্থানীয় কৃষকদের সমন্বয়ে ১৫৯টি পিআইসি গঠন করা হয়। আর এর বিপরীতে পাউবো থেকে ৩০ কোটি ৯৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।
এ সব বাঁধ মেরামতের কাজ গত বছরের ১৫ ডিসেম্বর থেকে শুরু করে তা চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে শেষ করার কথা। কিন্তু কৃষক না হওয়া সত্ত্বেও নিয়ম বহির্ভূতভাবে একই ইউনিয়নের কাইলানী হাওর পারের বাখরপুর গ্রামের বাসিন্দা মাহাবুব হোসেনকে সোনামড়ল হাওরের বাঁধ মেরামত কাজে ১৮ নম্বর প্রকল্পের সভাপতি করা হয়েছে।
অন্যদিকে পিআইসি মাহাবুব হোসেন প্রকল্প কাজের সময়সীমার দেড় মাস পেরিয়ে গেলেও তিনি ওই প্রকল্পের কাজ এখনো শুরু না করায় স্থানীয় কৃষকরা চরম দুশ্চিন্তায় রয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।
এব্যাপারে উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব বলেন, অভিযোগটি দেখে শীঘ্রই তদন্ত স্বাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০

Sylheter Janapad |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
গোবিন্দ লাল রায় সুমন
প্রধান কার্যালয়
আখরা মার্কেট (২য় তলা) হবিগঞ্জ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
ফোন
+88 01618 320 606
+88 01719 149 849
Email
sjanapad@gmail.com